ইসলামে হারাম বলে করোনার টেস্টিং করতে অস্বীকার করল ৪ মুসলিম যুবক

0
101

করোনা ভাইরাসের ( corona virus) আতঙ্ক যেন সারা বিশ্ব (world)  ঘরে ঘরে ছড়িয়ে পড়েছে। কর্ণাটকের (Karnataka)  চারজন মুসলমান বাসিন্দা ফিরে এসেছেন দুবাই থেকে। তারা এসে এই ভাইরাসের পরীক্ষা করতে আপত্তি  করেছে। এবং কর্ণাটকের স্বাস্থ্য কর্মকর্তাদের হুমকিও দিয়েছেন ।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পুরো বিশ্ব প্রান্তে রয়েছে, কর্ণাটকের ভাটকাল শহর থেকে বেপরোয়া হওয়ার এক মর্মস্পর্শজনক ঘটনা প্রকাশিত হয়েছে যেখানে দুবাই থেকে ফিরে আসা চারজন মুসলিম যুবক চিকিত্সায় আপত্তি জানিয়েছেন, যে দাবি করেছে যে ইসলাম তাদের অনুমতি দেয়নি। মেডিকেল পরীক্ষার শিকার হতে হবে।

করোনা ভাইরাসের র্প্রাদুর্ভাব ঘটেছিল, তখন থেকেই কর্ণাটকের উত্তর কন্নড় জেলা প্রশাসন উচ্চ সতর্কতায় ছিল। তারা মারাত্মক সংক্রামক ভাইরাস যাতে ছড়িয়ে না যায় তা নিশ্চিত করতে আগত যাত্রীদের পরীক্ষা করতে জেলা জুড়ে তারা পৃথকীকরণ এবং চিকিত্সা সুবিধা স্থাপন করেছেন। জেলা কর্তৃপক্ষ বৈশ্বিক মহামারীর প্রভাব নির্ধারণের জন্য মেডিকেল চেকআপগুলি চালানোর জন্য ঘরে ঘরে প্রচার চালিয়েছে।

একইভাবে জেলা আধিকারিকরা শুক্রবার ভাটকালের মুসলিম অধ্যুষিত অঞ্চলে একটি মেডিকেল চেকআপ করার চেষ্টা করেছিলেন। শুক্রবার দুবাই থেকে শহরে ফিরে আসা চার মুসলিম যুবককে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে তাদের মেডিকেল চেক-আপের জন্য জমা দিতে বলা হয়েছিল। এর আগে ভটকাল থেকে শহরে ফিরে আসা আরও একজনের লক্ষণ রয়েছে বলে সন্দেহ করা হয়েছে।