চিন্তা নেই আর! বেরিয়ে গেল করোনাভাইরাসের হোমিওপ্যাথি ওষুধ! দাম জলের সমান

0
159

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। চীন থেকে ভাইরাস ছড়ানো শুরু করে এখন ধীরে ধীরে গ্রাস করতে চলেছে গোটা বিশ্বকে। আপাতত চীনের পর এখন ইতালিতে এই ভাইরাস মহামারি রুপে উঠে এসেছে। এছাড়াও আরও কয়েকটি দেশে থাবা বসিয়েছে করোনাভাইরাস।

ভারতেও আংশিক প্রভাব পড়েছে এই ভাইরাসের। যদিও এখনো পর্যন্ত ভারতে কেউ প্রাণ হারননি এই ভাইরাসের কারণে। ভারতে প্রায় ৪০ জনের মতো আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। কর্ণাটক, কেরল, উত্তর প্রদেশের মতো রাজ্য গুলোতে ধীরে ধীরে থাবা বসাচ্ছে এই ভাইরাস।

যদিও ভারত সরকার বলেছে এই ভাইরাসের জন্য কোন আশঙ্কা নেই। সরকার থেকে পর্যাপ্ত পরিমাণে ব্যবস্থা নেওয়া হয়েছে এই ভাইরাসের মোকাবিলা করার জন্য।

আরেকদিকে এই ভাইরাসের ওষুধ আবিস্কার করার দাবি করেছেন এই হোমিওপ্যাথিক চিকিৎসক। সেকান্দর হোমিও হল নামের ওই চিকিৎসা কেন্দ্র করোনাভাইরাসের টিকা আবিস্কার করার দাবি করেছে। ওই সংস্থার দাবি অনুযায়ী, আর চিন্তা করতে হবেনা। সেখানে প্রতিষেধক পাওয়া যায় আর চিকিৎসা দেওয়া হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এইরকমই একটা পোস্ট ভাইরাল হয়েছে। ওই ছবিটি বাংলাদেশের। যদিও ছবিটি আসল না ফোটশপ করে করা হয়েছে সেটা আমাদের পক্ষে জানা সম্ভব হয়নি।