রেশনের চাল ক্লাবে ক্লাবে দান করছিল তৃণমূলের কাউন্সিলর! হাতেনাতে ধরল বিজেপি

ফের সরকারি খাদ্যসামগ্রী নিয়ে দুর্নীতির অভিযোগ নিয়ে ধুন্ধুমার বাঁধল পশ্চিমবঙ্গে। এবার ঘটনাস্থল দুর্গাপুরের পলাশডিহা। সেখানে রেশনের গম পাচারের অভিযোগ খোদ কাউন্সিলরের বিরুদ্ধে। দুর্গাপুর পুরনিগমের ৩২ নম্বর ওয়ার্ডে এই ঘটনায় বিক্ষোভ দেখায় বিজেপি।

অভিযোগ, মঙ্গলবার পলাশডিহায় একটি ক্লাবের সামনে মেটাডোর থেকে গমের বস্তা নামিয়ে রাখছিলে স্থানীয় কাউন্সিলর মানস রায়। সরকারি ছাপ দেওয়া ওই গমের বস্তা দেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বিজেপি কর্মীরা। মেটাডোরটিকে আটক করেন তাঁরা। তাঁদের দাবি, সরকারি গম পাচার করছেন কাউন্সিলর। কাউন্সিলরের গ্রেফতারির দাবিতে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মীরা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অভিযুক্ত কাউন্সিলরের দাবি, গম বিলি করছিলেন তিনি। কিন্তু রেশনের গম কাউন্সিলর কেন বিলি করবেন সেই প্রশ্নের জবাব দিতে পারেননি মানস রায়।

রেশনের গম দলীয় পতাকার নীতে বিলি করা যাবে না বলে গত মাসেই সতর্ক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ ছিল, রেশন ডিলারদের কাছ থেকে হুমকি দিয়ে চাল-গম আদায় করে তা দলের ত্রাণ হিসাবে বিলি করছেন তৃণমূল কর্মীরা। একাজে মদত দেওয়ার অভিযোগ ওঠে খোদ খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে।