ভগবান শ্রীকৃষ্ণের সূরে বাঁশি বাজালে গোরুর দুধ বৃদ্ধি হয়ঃ বিজেপি বিধায়ক

মাই ইন্ডিয়া ডেস্কঃ আসামঃ আসাম রাজ্যের শিলচর বারাক উপত্যকা থেকে নির্বাচিত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক (এমএলএ) দিলীপ কুমার পাল এক অদ্ভুত দাবি করেছেন। শনিবার এক সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি বলেন, যদি ‘ভগবান শ্রীকৃষ্ণের’ মতো করে একই সুরে বাঁশি বাজানো যায় তাহলে প্রতিটা গরু বেশি করে দুধ দেবে। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

বিজেপির এই নেতা আরো বলেন, আমি উপস্থিত জনতাকে সঙ্গীত এবং নৃত্যের ইতিবাচক ভূমিকা সম্পর্কে বলেছি। এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে, গরু যদি বাঁশির সুর শোনে, ভগবান কৃষ্ণ যেভাবে বাঁশি বাজাতেন ঠিক সেরকম, তাহলে তাদের (গরুদের) দুধ উৎপাদন বাড়বে। কোন বৈজ্ঞানিক গবেষণার ভিত্তিতে তিনি এমন দাবি করছেন জানতে চাওয়া হলে বিধায়ক পাল বলেন, গুজরাটভিত্তিক একটি বেসরকারি সংস্থা (এনজিও) কয়েক বছর আগে কিছু গবেষণা করেছিল। তাদের সেসব গবেষণায় বাঁশির সুরের সঙ্গে গুরুর দুধ উৎপাদন বৃদ্ধির সম্পর্ক রয়েছে।

আসামের ওই বিজেপি বিধায়ক বলেন, বিদেশি গরুর চেয়ে ভারতীয় গরুর দুধ আলাদা। স্বাদে, মানে আর পুষ্টিতে ভারতীয় গুরুর দুধের থেকে বিদেশি গরুর দুধের মান, পুষ্টি ইত্যাদি অনেক কম। তাছাড়া বিদেশি গরুর দুধ সম্পূর্ণ সাদা কিন্তু ভারতীয় গরুর দুধের রঙ কিছুটা হলুদাভ।

উল্লেখ্য, বিধায়ক দিলীপ পাল শিলচর আসন থেকে ২০১৪ সালের উপনর্বাচনে বিজয়ী হয়েছিলেন। সতেরো মাস পর ফের রাজ্যে বিধানসভা নির্বাচন এলে তিনি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষ মোহন দেবের স্ত্রী বিথিকা দেবকে ৩৯,০০০ ভোটে পরাজিত করে পুনরায় বিধায়ক নির্বাচিত হন। তাছাড়া তিনি অসম বিধানসভায় ডেপুটি স্পিকার হিসাবে নির্বাচিত হয়েছিলেন।

Related Articles