দেশ

চারটির মধ্যে তিনটি আসনে ABVP এর জয়ের পর, ফের গেরুয়াময় দিল্লী বিশ্ববিদ্যালয়

মাই ইন্ডিয়া ডেস্কঃ দিল্লী বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংঘের নির্বাচনে (DUSU Election) অখিল ভারতীয় বিদ্যার্থি পরিষদ (ABVP) তিনটি আসনে জয় হাসিল করল। সভাপতি, উপ সভাপতি আর সংযুক্ত সচিব এই তিনটি আসনেই ABVP এর জয় হয়েছে। তবে সচিব পদে কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI জয়লাভ করেছে। গত বছরেও দিল্লী বিশ্ববিদ্যালয়ের নির্বাচনে ABVP তিনটি আসনে জয়লাভ করেছিল। আর কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI একটি আসন দখল করেছিল।

আপানদের জানিয়ে রাখি, দিল্লী বিশ্ববিদ্যালয়ের সভাপতি পদে চারজন প্রার্থী দাঁড়িয়েছিলেন। সেই চারজনের মধ্যে NSUI এর চেতনা ত্যাগি, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ছাত্র সংগঠন ABVP এর অক্ষিত দাহিয়া। আইসা ((AISA) এর দামিনি কৈন এবং এআইডিএসও (AIDSO) এর রশনি। এইবারের নির্বাচনে ABVP প্রার্থী অক্ষিত দাহিয়াকে সভাপতি হিসেবে বেছে নিয়েছে দিল্লী বিশ্ববিদ্যালয়। অক্ষিত ২৯,৬৮৫ টি ভোট পেয়েছেন। এবং NSUI এর প্রার্থী চেতনা ত্যাগি ১০ হাজার ৬৪৬ টি ভোট পেয়ছেন।

গণনার মাঝপথে দিল্লী বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংঘের নির্বাচনের (DU Students Union Election) গণনা স্থগিত করে দেওয়া হয়েছিল। শোনা যাচ্ছে যে, ডিসপ্লে খারাপ হয়ে যাওয়ার জন্য এরকম করা হয়েছিল। দিল্লী বিশ্ববিদ্যালয়ের নির্বাচনে (DUSU Election) এবার মোট ৩৯.৯০% ভোট পড়েছে। এটা গতবারের তুলনায় কম। গতবার ৪৪.৫% ভোট পড়েছিল।

Close