মন্দিরে ধর্ষণ করার জন্যই এখন সবাই গেরুয়া বসন পড়ে সাধু হচ্ছেঃ দিগ্বিজয় সিং

মাই ইন্ডিয়া ডেস্কঃ কংগ্রেসের প্রবীণ নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং (Digvijay Singh) আরও একবার হিন্দু ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন। মঙ্গলবার ভোপালের সন্ত সমাগমে তিনি বলেন, গোটা দেশে মঠ মন্দির গুলোকে রাজনৈতিক আখড়া বানানো চেষ্টা হচ্ছে। মন্দিরে ধর্ষণ হচ্ছে। গেরুয়াধারীরা দুষ্কর্ম করছে আর ধর্মের নামে ওষুধ বেচছে। দিগ্বিজয় সিং বলেন, সনাতন ধর্মকে যারা অপমান করছে, তাঁদের ইশ্বর কখনো ক্ষমা করবেনা।

মধ্য প্রদেশের রাজধানী ভোপালে সন্ত সমাগমে অংশ নেওয়া দিগ্বিজয় সিং ধর্মের নাম নিয়ে ছেলে খেলা করা নিয়ে আওয়াজ তোলেন। উনি বলেন, গোটা দেশের মন্দির আর মঠ গুলোকে রাজনৈতিক আড্ডা বানানোর চেষ্টা করা হচ্ছে, যেটা খুবই বিপদজনক। উনি কারোর নাম না নিয়ে বলেন, সাধু সন্তের বেশে গেরুয়াধারীরা মন্দিরে ধর্ষণ করছে। আজকের সময়ে অনেকেই গেরুয়া বসন পড়ে পাচন বিক্রির কাজ করছে। সনাতন ধর্মকে যারা বদমান করছে তাঁদের ইশ্বর ক্ষমা করবেনা।

দিগ্বিজয় সিং বলেন, যত গুলো ধার্মিক স্থান সরকারি জমির উপরে গড়া হয়েছে, সেগুলোর পাট্টা মঠ আর মন্দিরকে দেওয়া উচিত। উনি মধ্যপ্রদেশের কমলনাথ সরকারের কাজের প্রশংসা করেন। উনি বলেন, গত সরকার আনন্দ বিভাগ বানিয়েছিল। কিন্তু কমলনাথ সরকার ধর্ম এবং আধ্যাত্মিকতা বানিয়েছে। উনি বলেন, রাজ্যে যতগুলো সংস্কৃত পাঠশালা চলছে, সেই গুলোর দেখাশোনা আর দ্বায়িত্ব সরকারকে নিজের কাঁধে নেওয়া উচিত। দিগ্বিজয় সিং সন্ত সন্মেলনে বিজেপির ‘জয় শ্রী রাম” এর স্লোগান নিয়ে প্রশ্ন তোলেন। উনি সন্তদের বলেন, জয় শ্রী রাম এর যায়গায় জয় সিয়া রাম স্লোগান দিন আপনারা।

Related Articles