রাজ্যের সবাই বড়লোক হয়ে গেছে নাকি? রেশন নিয়ে মমতা ব্যানার্জীকে কটাক্ষ দিলীপ ঘোষের

বাংলায় (West bengal) রেশন বিলি নিয়ে এবার মুখ্যমন্ত্রীকে ব্যঙ্গ করলেন দিলীপ ঘোষ (Dilip ghosh)। ‘একুশের ভার্চুয়াল সভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) বলেছিলেন, তৃণমূল সরকার আবারও ক্ষমতায় থাকলে, আজীবন ফ্রিতে রেশন পাবে বাংলার মানুষ। কিন্তু এদিকে জুলাই পেরিয়ে আগস্ট আসতে না আসতেই কমল রেশনের চাল’, মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

কমল রেশনের বরাদ্দ চাল
করোনার কারণে রেশনে RKSY II রেশন কার্ডের অন্তর্ভুক্ত ব্যক্তিদের মাথাপিছু ৫ কেজি করে চাল দেওয়া হত। সম্প্রতি চলতি মাস থেকে RKSY II রেশন কার্ডে এই মাথাপিছু ৫ কেজি চালের বদলে তা ১ কেজি করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে দেওয়া হচ্ছে ১ কেজি গম দেওয়া হচ্ছে। এই পরিষেবা দেওয়া হবে আগামী বছর জুন মাস পর্যন্ত।

রেশনের বরাদ্দ চাল কেন কমল?
দিলীপ ঘোষ বলেন, ‘করোনাকালে যেখানে প্রধানমন্ত্রী ৬ মাস রেশন ফ্রি, গ্যাস ফ্রি দিচ্ছে, চাল-ডাল-তেল-নুন, রেশন ফ্রি দিচ্ছে, আবার বাজার করার জন্য ৫০০ টাকা করে দিচ্ছে, এছাড়াও বিভিন্ন ভাবে সাহায্য করছে, তখন কিনা রাজ্যের মুখ্যমন্ত্রী রেশনের চালের পরিমাণ কমিয়ে দিলেন। তিনি তো আগামী জুন অবধি ফ্রিতে রেশন দেওয়ার কথা বলেছিলেন, কিন্তু এখন সেসব গেল কোথায়?’

দিলীপের মন্তব্য
রেশনের বরাদ্দ চালের পরিমাণ কমিয়ে দেওয়ায়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ খানিকটা ব্যঙ্গের সুরেই বললেন, ‘রাজ্যের মানুষেরা কি সব বড়লোক  হয়ে গেছেন? রেশনের বরাদ্দ চাল কমিয়ে দেওয়া হল’।