fbpx
আন্তর্জাতিকনতুন খবর

“পুলওয়ামা জঙ্গি হামলার পর পরিস্থিতি ভয়ংকর হয়ে গিয়েছে। জবাবে বড় কিছু করতে পারে ভারত”: ডোনাল্ড ট্রাম্প।

পুলওয়ামা ভয়াবহ জঙ্গি হামলায় দেশের জাওয়ানরা শহীদ হয়েছেন। আর তারপর থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে পুরো ভারতবর্ষ, আর তার প্রভাব এই মুহূর্তে সমগ্র বিশ্বজুড়ে পড়েছে। এমনকি এই মুহূর্তে পুরো বিশ্বের কাছে চিন্তার কারণ ভারত যেকোনো মুহূর্তে পাকিস্তান কে আক্রমণ করতে পারে। ইতিমধ্যেই আর্থিক দিক দিয়ে পাকিস্তানের সাথে যুদ্ধ শুরু করে দিয়েছে ভারত, তাই এখন শঙ্কা করা হচ্ছে সৈন্য স্ট্রাইক হওয়ার। এমনকি ভারত পাকিস্তান এই পরিস্থিতি দেখে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প দাবি করেছেন যে এই মুহূর্তে পুলওয়ামা জঙ্গি হামলার পর ভারত এবং পাকিস্তানের সীমান্ত খুবই উত্তপ্ত হয়ে রয়েছে। এই পরিস্থিতি সমগ্র বিশ্বের কাছে অত্যন্ত ভয়ংকর।

আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প এইদিন দাবি করেছেন যে, ভারত তাদের প্রায় ৫০ জন জওয়ানের প্রাণ হারিয়েছেন জঙ্গি হামলায়, এটা খুবই কষ্টদায়ক একটা ব্যাপার। এই রকম ঘটনা কোনো ভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। ভারতবর্ষ সহ সমগ্র বিশ্বের মানুষ এই কাপুরুষোচিত ঘটনার প্রতিবাদ জানিয়েছে। এইদিন আতঙ্কবাদীদের নিশানা করে ট্রাম্পের বক্তব্য ভারত এই কাপুরুষোচিত ঘটনার প্রতিবাদ স্বরূপ বড় কোনো পদক্ষেপ নেবে যেটা খুবই ভয়ংকর হতে চলেছে।

এছাড়াও এইদিন ট্রাম জানিয়েছেন যে, এর আগে আমরা পাকিস্তানকে ১.৩ বিলিয়ন আরব ডলার সহায়তা করতাম। কিন্তু আমরা এখন সিদ্ধান্ত নিয়েছি যে এরপর থেকে এই অর্থ পাকিস্তান কে সাহায্য করা হবে না। তিনি জানিয়েছেন এই নিয়ে খুব শ্রীঘ্রই আমরা বৈঠক করতে চলেছি। আর তারপর থেকেই ট্রাম্পের এই বিবৃতি অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করছে আন্তর্জাতিক মহল।
বলে রাখি পাকিস্তানের উপর ভারত একটি পরিকল্পনা ইতিমধ্যেই করে ফেলেছে। আর সেই পরিকল্পনার কথা ভারত তাদের কয়েকটি মিত্রদেশ কে জানিয়েছে। আর তারপর থেকেই পাকিস্তানে বসবাসকারী আমেরিকান অধিবাসীদের নিজেদের দেশে ফিরিয়ে নিচ্ছে আমেরিকা।
#অগ্নিপুত্র

Open

Close