মাই ইন্ডিয়া ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমেরিকার হিউস্টনে হওয়া  ‘Howdy Modi” অনুষ্ঠানে অংশ গ্রহণ করা নিয়ে ডোনাল্ড ট্রাম্প বড় বয়ান দিলেন। ট্রাম্প বলেন, প্রধানমন্ত্রী মোদী আমাকে ডেকেছেন, আমি অবশ্যই যাব। আমেরিকার রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর র‍্যালিতে প্রচুর মানুষ আসবেন। প্রধানমন্ত্রী মোদীর সাথে আমার খুব ভালো সম্পর্ক আছে। ‘Howdy Modi” অনুষ্ঠানে বড়সড় কিছু ঘোষণা হতে চলেছে। আপনাদের জানিয়ে রাখি, আমেরিকার রাষ্ট্রপতি কার্যালয় হোয়াইট হাউস ডোনাল্ড ট্রাম্পের ‘Howdy Modi” অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা জানিয়েছে। রাষ্ট্রপতি সচিব কার্যালয় হোয়াইট হাউস জানায়, ভারত – অস্ট্রেলিয়া আর আমেরিকার গুরুত্বপূর্ণ অংশীদারিত্ব রেখাঙ্কিত করার জন্য ২২ সেপ্টেম্বর রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প হিউস্টন, টেকসাস, বাপাকোনিটা। ওহিও যাবেন। এবং হিউস্টনে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প নরেন্দ্র মোদীর ‘Howdy Modi” অনুষ্ঠানে অংশ গ্রহণ করবেন।

হোয়াইট হাউস জানায়, ‘হিউস্টনে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানে অংশ নেবেন। এই ‘Howdy Modi” অনুষ্ঠান সরাসরি দেখার জন্য পঞ্চাশ হাজারেরও বেশি মানুষ আবেদন করেছেন। আপানদের জানিয়ে রাখি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২১ সেপ্টেম্বর আমেরিকার সফরে যাচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ সেপ্টেম্বর হিউস্টনে একটি মেগা শো ‘Howdy Modi” তে বক্তৃতা দেবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই অনুষ্ঠানে ৫০ হাজারের বেশি ভারতীয়রা অংশগ্রহণ করবেন বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, দক্ষিণ পশ্চিম আমেরিকার মানুষেরা বন্ধুত্বপূর্ণ ভাবে একে অপরকে (Howdy) বলেন। হাউডি (Howdy) একটি ইংরেজি শব্দ হাউ ডু ইউ ডু এর সংক্ষিপ্ত রুপ। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীর ভাষণ ছাড়াও ভারত আর আমেরিকা সুসম্পর্ককে মাথায় রেখে কিছু সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, আর এটার সরাসরি সম্প্রসারণও করা হবে।