মিশন শক্তি ব্যাপক ভাবে সাফল্য পাওয়ার পর থেকেই কংগ্রেস সেটার কৃতিত্ব নিয়ে ব্যাস্ত হয়ে পড়েছে। কংগ্রেসের তরফে কখনও দাবি করা হচ্ছে এই কৃতিত্ব প্রাপ্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এর আবার কখনও বলা হচ্ছে এর পুরো কৃতিত্বই নেহেরুর। আর এবার কংগ্রেসের সমস্ত দাবি কে গুরুত্বহীন করে দিয়ে প্রাপ্তন ডিআরডিও প্রধান জানিয়ে দিলেন কংগ্রেস আমলে এই প্রস্তাব আনা হলেও কোনো ইতিবাচক উত্তর দেয় নি কংগ্রেস সরকার।

ডিকে সারস্বত যিনি প্রাপ্তন ডিআরডিও প্রধান তিনি এইদিন বলেন যে, আমরা ইউপিএ সরকারের কাছে এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছিলেন কিন্তু দুর্ভাগ্যবসত উনারা এর কোনো ইতিবাচক উত্তর দেয় নি। এর ফলে ইচ্ছা থাকলেও সেই সময় এটা প্রয়োগ করা সম্ভব হয়নি।

উনি আরও বলেন উনি বলেন যে, তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের কাছে এই প্রস্তাব নিয়ে গেলে উনি সরাসরি নাকচ করে দেন কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে প্রস্তাব নিয়ে গেলে উনি সাহসী পদক্ষেপ নেওয়ার পক্ষে সওয়াল করেন।

উল্লেখ্য এই মিশন শক্তি সাফল্য পাওয়ার পর থেকেই কংগ্রেস দাবি করতে শুরু করে যে, এই প্রস্তাব মনমোহন সিংয়ের আমলে পাশ হয়েছিল। কিন্তু কংগ্রেসের এই দাবি যে পুরোটাই মিথ্যা সেটা প্রমাণ করে দিলেন প্রাপ্তণ ডিআরডিও প্রধান ডিকে সারস্বত।
#অগ্নিপুত্র