দুর্নীতি মামলায় কর্ণাটক কংগ্রেসের নেতা ডিকে শিবকুমারকে গ্রেফতার করল ইডি

মাই ইন্ডিয়া ডেস্কঃ মঙ্গলবার ED কর্ণাটক কংগ্রেসের নেতা ডিকে শিবকুমারকে গ্রেফতার করল। চারদিন জিজ্ঞাসাবাদ করার পর কংগ্রেস নেতাকে গ্রেফতার করল ED। আর্থিক তছরুপ মামলায় ডিকে শিবকুমারকে ED চারদিন জিজ্ঞাসাবাদ চালায়। এর আগে তদন্তকারী অফিসার শুক্রবার চার ঘণ্টা আর শনিবার আট ঘণ্টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ চালায়।

আধিকারিক অনুযায়ী, প্রথমে জিজ্ঞাসাবাদ চলাকালীন কর্ণাটকের প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী আর্থিক তছরুপ নিবারন আইন অনুযায়ী ওনার বয়ান দায়ের করেন। কর্ণাটক বিধানসভার সদস্য শিবকুমার ৩০ আগস্ট প্রথমবার ইডির সামনে হাজিরা দেন। বিমান থেকে ব্যাঙ্গালুরু থেকে দিল্লী পৌঁছে উনি ইডির তদন্তে সহযোগিতা করার কথা বলেন। প্রসঙ্গত, গত বুধবার কর্ণাটক হাইকোর্ট ইডির সামনে চ্যালেঞ্জ জানানো শিবকুমারের আবেদন খারিজ করে দেয়। এরপর তিনি ইডির সামনে হাজিরা দিতে বাধ্য হন।

শিবকুমার নিজের উপরে আসা সমস্ত অভিযোগ খারিজ করে দেন। উনি বলেন, ২০১৭ সালে গুজরাট রাজ্যসভার আসনে নির্বাচনে লড়ার সময় বিধায়কদের সুরক্ষা সুনিশ্চিত করার জন্য তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন আর সেই জন্যই ওনার বিরুদ্ধে এই পদক্ষেপ নিয়েছে বিজেপির সরকার। তদন্তকারী সংস্থা গত বছরের সেপ্টেম্বর মাসে শিবকুমার এবং দিল্লীর কর্ণাটক ভবনের এক কর্মীর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করে।

 

Related Articles