চাপে তৃণমূল কংগ্রেস! এবার বিরোধীদের উপর অত্যাচারের রিপোর্ট নেওয়ার জন্য বাংলায় এল নির্বাচন কমিশন।

বুধবার রাতে কলকাতা পৌঁছে গেল মুখ্য নির্বাচন কমিশন এর কমিটি। তারা কলকাতা বিমানবন্দরে নেমে সোজাসুজি পৌঁছে যান ধর্মতলার একটি বেসরকারি হোটেল এবং সেখানে তারা বিশ্রাম নিয়েছেন বলে জানা গিয়েছে। এরপরই বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে যায় নানান কাজ। নির্বাচনের আগে এইদিন রাজ্যের প্রতিটি রাজনৈতিক দলকে ডেকে পাঠানো হয় এবং সবার সাথে বৈঠক করেন। সেই সাথে প্রতিটি জেলার জেলাশাসক কে এবং পুলিশ কমিশনার কে ডেকে পাঠানো হয় বিশেষ সুরক্ষা জনিত বৈঠকের জন্য।

জানা গিয়েছে যে সেই সমস্ত বৈঠক গুলি শেষ হওয়ার পরে আগামীকাল নির্বাচন কমিশন বৈঠক করবেন রাজ্যের সচিব, মুখ্য সচিব এবং ডিজির সঙ্গে। তারপর তারা একটি সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করবেন এবং শুক্রবার রাতেই ফিরবেন দিল্লীতে।
কিন্তু হঠাৎ কেন এত তাড়াতাড়ি নির্বাচন কমিশনার চলে এলো পশ্চিমবঙ্গের খোঁজখবর নিতে? সে ব্যাপারে জানতে গিয়ে জানা গিয়েছে যে রাজ্যের বিরোধীদের ওপর অকথ্য অত্যাচার এবং সেই অত্যাচারের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি খতিয়ে দেখতে এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাছে এইসব বিষয়ে সঠিক তথ্য এবং রিপোর্ট নেওয়ার জন্যই তারা পশ্চিমবঙ্গে এসেছে।

মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা, ডেপুটি ইলেকশন কমিশনার সন্দীপ জেন, ডিরেক্টর জেনারেল দিলীপ শর্মা সহ পুরো টিম এইদিন আসেন পশ্চিমবঙ্গ সরকারের কাছে রিপোর্ট নিতে। নির্বাচন কমিশনার জানিয়েছেন যে আমরা পশ্চিমবঙ্গে সুষ্ঠ ভাবে নির্বাচন করানোর লক্ষ্যেই সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করব। এবং নির্বাচনে সুরক্ষার দিকটি অত্যন্ত জোরদার করা হবে।
#অগ্নিপুত্র