বড় ধাক্কা খেতে চলেছে তৃণমূল, দলের প্রাক্তন সাংসদ পা বাড়াল বিজেপির দিকে

পঞ্চমদফার লকডাউন শুরু হতেই বিজেপির নতুন রাজ্য কমিটির ঘোষণা। যাতে মুকুল ঘনিষ্ঠ অনেককেই স্থান দেওয়া হয়েছে। তবে লকডাউন পর্বে যে রাজনৈতিক কর্মকাণ্ড থেমে ছিল তা নয়। জেলা জেলায় কোথাও তৃণমূল (all india trinamool congress) থেকে বিজেপিতে যোগ, তো অন্য জায়গায় বিজেপি থেকে তৃণমূলে যোগদান চলেছে। সব থেকে উল্লেখযোগ্য তৃণমূলের এক প্রাক্তন সাংসদের সঙ্গে মুকুল রায়ের বৈঠক। ওই সাংসদ রাজ্যসভার সদস্য ছিলেন বলে জানা গিয়েছে।

দীর্ঘদিন ধরে নিজাম প্যালেসের একটি ফ্ল্যাট থেকে নিজের কর্মকাণ্ড চালাতেন মুকুল রায়। সম্প্রতি তিনি সেই ফ্ল্যাট ছেড়ে কলকাতার অন্যপ্রান্তে উঠে গিয়েছেন।

সূত্রের খবর, মুকুল রায়ের নতুন ঠিকানায় গিয়েছিলেন তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ। সেখানেই তাঁদের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়। জানা গিয়েছে, তৃণমূল সাংসদ যে সময় গিয়েছিলেন, সেই সময় মুকুল রায়ের বেশ কয়েকজন অনুগামীও উপস্থিত ছিলেন।

তৃণমূলের এই প্রাক্তন সাংসদ কিছুদিন আগে পর্যন্ত বিজেপি তথা মুকুল রায়ের বিরুদ্ধে নানা মন্তব্য করেছেন। কিন্তু তাঁকে বর্তমান সময়ে তৃণমূলের সেরকমভাবে দেখা যায় না। এহেন পরিস্থিতিতে, তাঁর মুকুল রায়ের সঙ্গে বৈঠক নিয়ে বিজেপে যোগদানের জল্পনা চরমে উঠেছে। তবে এব্যাপারে কোনও পক্ষের কোনও মন্তব্য পাওয়া যায়নি।