কাটমানির কারণেই ফারাক্কা ব্রিজ ভেঙেছে! দাবি খোদ তৃণমূল নেতার

0
252

ফরাক্কা ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় চাঞ্চল্যকর দাবি করলেন সংস্থার সাইট ইনচার্জ উদয়বীর সিং। তিনি এদিন অভিযোগ করেন, নকশায় ভুলের কথা জানানো হয়েছিল ডিজাইনার সংস্থাকে। তারা কর্ণপাত করেনি। প্রধানমন্ত্রীর দফতরের নির্দেশে এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন মালদহ উত্তরের সাংসদ খগেন মুর্মু।

রবিবার রাতে ফরাক্কায় নির্মীয়মান ব্রিজ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। তার জেরে মারা যান তিনজন। দুজনের পরিচয় জানা গেলেও তৃতীয়জনের পরিচয় জানা যায়নি। এই দুর্ঘটনায় ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। তিন শ্রমিককে চিকিৎসার জন্য কলকাতার হাসপাতালে পাঠানো হয়েছে।

দ্বিতীয় ফরাক্কা সেতুর নকশাতেই ভুল ছিল। এমনটাই দাবি আরকেইসি সংস্থার সাইট ইনচার্জ উদয়বীর সিং-এর। তিনি এদিন অভিযোগ করেন, নকশায় ভুলেক কথা জানানো হয়েছিল ডিজাইনার সংস্থাকে। তারা কর্ণপাত না করে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল।

মালদহের তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী দাবি করেছেন, কাটমানির জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। যদিও এই অভিযোগকে অনেকেই আমল দিতে চাননি। স্থানীয়রা নির্মাণকারী সংস্থার গলদকেই দুষছেন।

এদিন ফরাক্কায় নির্মীয়মান সেতু ভেঙে পড়ার ঘটনা নিয়ে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জেনারেল ভিকে সিং-এর সঙ্গে দেখা করেন অধীর চৌধুরী। নিহত ও আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণের দাবি করেন তিনি। মন্ত্রী জানিয়েছেন, মন্ত্রকের তরফে একটি প্রতিনিধিদল ঘটনাস্থলে গিয়ে তদন্ত করবেন।