ISRO এর চন্দ্রযান মিশন নিয়ে উপহাস করলো পাকিস্তানি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী, ভারতীয়রা দিল পাল্টা কড়া জবাব।

ভারত চাঁদে অবতরণের জন্য প্রস্তুত ছিলো তবে দুর্ভাগ্যক্রমে কয়েক ধাপ দূরে চন্দ্রায়নের ল্যান্ডার বিক্রম যোগাযোগ হারিয়ে যায় এবং মিশনে বাধা ঘটে। যার কারণে বিজ্ঞানীরা এবং দেশবাসী আশাবাদী চোখে মিশনের সাফল্য এ বাধা দেখে হতাশ হয়ে পড়েছিলেন। তবে প্রধানমন্ত্রী মোদী সহ দেশের সমস্ত রাষ্ট্রবাদী জনগণ বিজ্ঞানীদের উত্সাহিত করেছেন এবং তাদের প্রচেষ্টার প্রশংসা করেছেন। তবে এরই মধ্যে পাকিস্তান ভারতের উপর নিজের দখল আরও শক্ত করার সুযোগ পেল। পাকিস্তান এখন ইসরোকে নিয়ে কটাক্ষ করতে শুরু করেছে।

পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী চন্দ্রায়ণ -২ এর উপহাস করে টুইট করেছেন যে প্রিয় ভারত যা কাজ করতে পারো না তাতে চেষ্টা করতে নেই। তিনি নিজের টুইটে ভারতের স্পেলিং এন্ডিয়া লিখেছেন। কিছুক্ষণ পর, ভারতীয়দের দুঃখ প্রকাশের উপরেও বাজে বাজে মন্তব্য করে উপহাস করেন ফাওয়াদ চৌধুরী। পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী প্রায় ১০ টি টুইট শুধুমাত্র ভারতকে ছোট করার জন্যই পোস্ট করেন। যদিও ভারতীয়রা বেশ ভালোমত উনার ক্লাস নেয়।

ফাওয়াদ চৌধুরী বলেন, খেলনা মুনে নামতে গিয়ে মুম্বাইতে নেমে গেছে। ভারত শুধু শুধু টাকা খরচ করছে বলেও কটাক্ষ করেন পাকিস্তানের এই মন্ত্রী। আসলে ফাওয়াদ চৌধুরীকে টুইট করার সময়, এটি মনে করেনি যায যে ভারতের আগে পাকিস্তান তার মহাকাশ কর্মসূচি শুরু করেছিল, তবে আজ পর্যন্ত এটি যেখানেই শুরু হয়েছিল সেখানেই রয়ে গেছে। অন্য দিকে ভারত বড়ো উচ্চতায় পৌঁছে গেছে। ভারত এক চেষ্টায় মঙ্গল মঙ্গল অর্জন করেছিল। একসাথে ১০০ এর বেশি স্যাটেলাইট পাঠিয়ে রেকর্ড তৈরি করেছে। আর পাকিস্তান এখনও ইসলামের নামে আতঙ্কবাদী তৈরি করতে ব্যাস্ত। ভারতীয়রা সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের মন্ত্রীকে বলেছেন, আমরা মুন মিশন করছি আপনারা আতঙ্কবাদী মিশনে লেগে থাকুন।

Related Articles