fbpx
দেশনতুন খবররাজনৈতিক

বড় খবর! আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে এই লোকসভা কেন্দ্র থেকে লড়াই করতে চলেছেন ক্রিকেটার গৌতম গম্ভীর।

লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে তত ক্রমশই বিজেপির পাল্লা ভারী হচ্ছে। প্রথমত, একের পর এক তৃণমূলের ক্ষমতাবান নেতৃত্বদের বিজেপি শিবিরে যোগ দেওয়া। অন্যদিকে সেলিব্রিটিদের বিজেপিতে নাম লেখানো। লোকসভা নির্বাচনের আগে বিজেপির ভোট বাক্স যে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে তা বোঝাই যাচ্ছে। আর এতেই কার্যত চাপে রয়েছে সমস্ত বিজেপি বিরোধী দলগুলি। এই নিয়ে লোকসভা ভোটের আগে কম তরজা হচ্ছে না। আসন্ন নির্বাচনে নিজের আসন পেতে প্রাণপণ চেষ্টা করছে সমস্ত দলই। ইতিমধ্যে কংগ্রেস ও সমাজবাদ পার্টির পক্ষ থেকে মোট ছাব্বিশ জন প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে। কিন্তু বিজেপির পক্ষ থেকে কে কোথায় প্রার্থী হচ্ছেন সেই বিষয়ে এখন মুখ খোলেনি। তবে একের পর এক যেভাবে তারকারা বিজেপিতে যোগ দিচ্ছেন তাতে এবারে কিছু চমক রয়েছে তা বোঝাই যাচ্ছে।

কয়েকদিন আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন বর্তমান সময়ে ভারতের অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী। তাঁকে আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী করা হবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া না হলেও ভারতের আর এক সফল ক্রিকেট ওপেনার গৌতম গম্ভীর যে আগামী লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হতে চলেছে এবার প্রকাশ্যে এল সেই খবর। দেশের হয়ে বিশেষ করে শহীদ সেনা জাওয়ানদের পরিবারের জন্য গৌতম গম্ভীর যেভাবে কাজ করে চলেছেন তা সত্যিই প্রশংসনীয়। শোনা যাচ্ছে দিল্লীর একটি আসন থেকে লড়বেন গৌতম গম্ভীর। গতবার ওই আসনেরই লড়েছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবি মহিলা প্রার্থী মীনাক্ষী লেখি। এবার সেই আসনে লড়বেন বাইশ গজের তারকা ওপেনার গৌতম। দেশের হয়ে কাজ করতে সদা প্রস্তুত গৌতম নিজের সেরাটা সব সময় দিয়ে থাকেন। এবার বিজেপির পক্ষ থেকে দাঁড়িয়ে নিজের সেরাটা দেবেন বলেই আশা করছে বিজেপি মহল।

প্রসঙ্গত, তিনি নিহত সেনা জেওয়ানদের বাচ্ছাদের পড়াশুনার দায়িত্ব থেকে শুরু করে দেশের একাধিক জনসেবামূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। তবে তাঁর ভোটে লড়াই করাটা এতদিন তেমন ভাবে নিশ্চিত ছিল না কিন্তু এবার একেবারেই নিশ্চিত। প্রসঙ্গত, একের পর এক বিজেপি দলের সদস্য সংখ্যা বাড়ছে ভোটের আগেই। পাশাপাশি, অন্য দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার সংখ্যা ধীরে ধীরে বেড়ে চলেছে। তাই ক্রমশই আসন জেতার প্রতিদ্বন্দিতাও বেড়ে যাচ্ছে। তার ওপরে সার্জিক্যাল স্ট্রাইকে ভারতের জয় বিজেপির জয়লাভের আশা আরও বাড়িয়েছে। আবার অন্যদিকে লোকাল সমীক্ষার মতে দেশের অধিকাংশ জনগনই দেশের সরকারের কর্মকাণ্ডে খুশি। তাই সেই প্রভাব নির্বাচনেও পড়তে পারে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। যদিও এনিয়ে বেশ চিন্তিত বিরোধী দলগুলি। মোদী মোটেও প্রসংশার যোগ্য নন বলেও মন্তব্য করছেন অনেকেই। তবে কে লড়াইয়ে এগিয়ে তা বলবে নির্বাচনী ফল।

অপরদিকে অনেক রাজনৈতিক বিশেষজ্ঞ সহ ভারতবর্ষের সাধারন জনগন মনে করেন যে, বিজেপির জয়ের সবথেকে সফল নায়ক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উনি ওনার কাজ এবং দেশ প্রেম দিয়ে দেশের প্রতিটি মানুষের মন জয় করে নিয়েছেন আর সেই জন্যই আগামী লোকসভা নির্বাচনে বিজেপির জয়ের পথ অত্যন্ত প্রশস্ত হয়ে গিয়েছে।

Open

Close