সেনার বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোয়, দশ দিনের নোটিশ জারি করে শেহলা রশিদকে গ্রেফতারের নির্দেশ আদালতের

0
51

মাই ইন্ডিয়া ডেস্কঃ  দিল্লির একটি আদালত পুলিশকে সেনাবাহিনী সম্পর্কে মিথ্যা সংবাদ ছড়িয়ে দেওয়ার কারণে শেহলা রশিদকে ১০ দিনের গ্রেপ্তারের নোটিশ দেওয়ার নির্দেশ দিয়েছে। শুক্রবার, পাতিয়ালা হাউস কোর্ট এই নির্দেশের সাথে রশিদের আগাম জামিনের আবেদনটি বাতিল করে দিয়েছিল যে তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে বলা হয়েছিল।

 

শেহলা রশিদ জেএনইউর প্রাক্তন ছাত্রনেতা এবং জেএনইউএসইউর প্রাক্তন সহসভাপতি, ১৮ আগস্ট কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে ১০ টি টুইট করেছিলেন যাতে তিনি দাবি করেছিলেন যে উপত্যকার বর্তমান অবস্থা খুব খারাপ। কিন্তু কয়েক ঘন্টা পরে, ভারতীয় সেনাবাহিনী তার দাবি প্রত্যাখ্যান করেছে এবং একে ভিত্তিহীন বলে অভিহিত করেছে।

শেহলা রশিদ টুইট করেছিলেন যে জম্মু ও কাশ্মীরের জনগণ বলেছে যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জেএন্ডকে পুলিশের কোনও কর্তৃত্ব নেই। তাদের শক্তিহীন রেন্ডার করা হয়েছে। সব কিছুই আধা সামরিক বাহিনীর হাতে। একজন সিআরপিএফ লোকের অভিযোগে একজন এসএইচও বদলি করা হয়েছিল। শুধু তা-ই নয়, শেহলা নিজের টুইটে অভিযোগ করেছেন যে সুরক্ষা বাহিনী রাতে বাড়িতে প্রবেশ করে কাশ্মীরি ছেলেদের তুলে নিয়ে যায়, যদিও এই সব অভিযোগই মিথ্যে।