সুখবর! করোনার আতঙ্কে আচমকাই অনেকটা দাম কমে গেলো সোনার

0
97

বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের (Cororna Virus) আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ। চিনে এখনও পর্যন্ত ৩০০০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। বহু মানুষ আক্রান্ত এই ভাইরাসে। মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরই হচ্ছেন না মানুষ। চিনে অব্যাহত রয়েছে মৃত্যুমিছিল। সবথেকে ভয়াবহ খবর হল অবশেষে ভারতেও থাবা বসিয়েছে করোনা। ইতিমধ্যেই 160 জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এর জেরেই বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। যার সাথে পাল্লা দিয়ে চলছে সোনার দামের উত্থান পতন।

গত ছয় দিনে সোনার দাম কমেছে সাড়ে ৫ হাজার টাকারও বেশি।আজ কলকাতায় পাকা সোনার (২৪ ক্যারাট) দাম প্রতি ১০ গ্রামে যাচ্ছে ৪০,৬০০ টাকা। গয়নার সোনা (২২ ক্যারাট) প্রতি ১০ গ্রামের দাম যাচ্ছে ৩৮,৫২০ টাকা। হলমার্ক সোনার গয়না (২২ ক্যারাট) প্রতি ১০ গ্রামের দাম যাচ্ছে ৩৯,১০০ টাকা।

সব মিলিয়ে এই মরশুমে হাসি চওড়া মধ্যবিত্তের।গত কয়েক বছর ধরেই সোনার দাম ক্রমশ বেড়েই চলেছে। যার জন্য দেশের মধুবিত্তের কপালে চিন্তার ভাজ পড়েছে। স্বর্ণ ব্যবসায়ি সহ স্বর্ণ শিল্পীদের অনেকেই লোকসানের মুখে পড়েছে।

অনেক স্বর্ণশিল্পীই সোনার কাজ ছেড়ে অন্য কাজের দিনে পাড়ি দিয়ে জীবন ধারনের জন্য।একই সাথে সোনার দাম বেড়ে যাওয়ার কারনে মাথায় হাত মধ্যবিত্তেরও। সামনেই বিয়ের মরশুম। আর ভারতীয় পরিবারে সোনা ছাড়া বিয়ে কল্পনা করাই যায় না।