আগামীকাল উদ্বোধন করার কথা ছিল মুখ্যমন্ত্রির, তাঁর আগেই ধ্বসে গেলো ব্রিজ সংলগ্ন রাস্তা

 বিহারে (Bihar) আরও একবার ব্রিজের অ্যাপ্রোচ রোড (Approach Road) ভেঙে পড়ল। এই ঘটনা গোপালগঞ্জেই হয়েছে, সেখানে বঙ্গরা ঘাট মহাসেতুতে মুখ্যমন্ত্রী নিতিশ কুমার (Nitish Kumar) আগামীকাল ওই রোডের উদ্বোধন করতেন। এই মহাসেতুর অ্যাপ্রোচ রোডের প্রায় ৫০ মিটার ভেঙে পড়ে। ভেঙে পড়া অ্যাপ্রোচ রোডকে উদ্বোধনের আগে আবারও গড়ে তোলার কাজ চলছে। বিহারের ব্রিজ নির্মাণের আমলা সমেত কর্মচারীরা ঘটনাস্থলে পৌঁছেছেন।

হাজার হাজার শ্রমিকদের সেখানে আনা হয়েছে। আর দুটি জেসিবিকে কাজে লাগিয়ে এই ব্রিজকে আবারও তৈরি করার চেষ্টা চলছে। শোনা যাচ্ছে যে, গোপালগঞ্জের বৈকন্ঠপুরে ৭ জায়গায় সারণ বাঁধ ভেঙে গেছে। এই বাঁধ ভাঙার পর বঙ্গরা ঘাট মহাসেতু থেকে প্রায় ৫ কিমি দূরে অ্যাপ্রোচ রোড জলের চাপে আচমকাই ভেঙে পড়ে।

সবথেকে বড় কথা হল, এই অ্যাপ্রোচ রোড সাতদিন আগেই ভেঙ্গেছিল। তারপর থেকে এই রোডকে আবারও সঞ্চালন করার প্রয়াস করা হচ্ছে। এই মামলায় বিহারের পুল নির্মাণ নিগমের ডেপুটি চীফ ইঞ্জিনিয়ার শাকির আলী বলেন, এটি সামান্য ঘটনা। উনি বলেন, ব্রিজ অথবা অ্যাপ্রোচ রোড নির্মাণে কোন গাফিলতি করা হয় নি, সবরক মান বজায় রেখেই করা হয়েছে। উনি এও জানান যে, আগামীকাল মুখ্যমন্ত্রী আসার আগেই এই রাস্তাকে আবারও ঠিক করা হবে।

জানিয়ে দিই, বঙ্গরা ঘাট মহাসেতু ছপরা সাইডে প্রায় ১১ কিমি আর মুজফরপুর সাইডে প্রায় ৮ কিমি দীর্ঘ অ্যাপ্রোচ রোডের নির্মাণ করা হয়েছিল। আর এই রাস্তা নির্মাণ করতে ৫০৯ কোটি টাকা খরচ হয়। এখন বড় প্রশ্ন হল, ৫০৯ কোটি টাকা খরচ করে বানানো মহাসেতু আর এর অ্যাপ্রোচ রোড উদ্বোধনের আগে কি করে ভেঙে গেলো?