মোদী সরকারের দুর্দান্ত পদক্ষেপ, এবার LOC তে পাকিস্তানী সেনার খারাপ দিন শুরু।

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকে সীমান্ত জুড়ে পাকিস্তানী সেনা করে চলেছে একের পর এক কাপুরুষোচিত কাজ। পাকিস্তানী সেনা বারবার ভারতীয় সেনা ছাউনি এবং ঘন জনবসতি পূর্ণ এলাকা লক্ষ্য করে বারে বারে গুলি ছুড়ছে। যদিও এই কাজের মোক্ষম জবাব দিচ্ছে ভারতীয় সেনা। সীমান্তে বারবার পাকিস্তানী সেনার এই কাপুরুষোচিত কাজকর্ম দেখে এবার ভারত সরকার নিচ্ছে এক বড় পদক্ষেপ।

ভারত সরকার সিদ্ধান্ত নিয়েছে যে এবার ৪০০ টি নুতন ব্যাংকার বানানো হবে সীমান্ত জুড়ে। ওই নুতন ব্যাংকার গুলি বানানো হবে মূলত রাজৌরি ও পুঞ্চ জেলার সীমান্তবর্তী এলাকায়।

জানিয়ে রাখি, পুলওয়ামা হামলার পর থেকে দুই দেশের সীমান্ত ক্রমশ উত্তেজিত হয়ে রয়েছে। পাকিস্তান লাগাতার যুদ্ধ বিরোধী আইন ভঙ্গ করে সীমান্তে গুলি চালাচ্ছে, আর এই কারনেই সীমান্তে অতিরিক্ত সুরক্ষার ব্যবস্থা করছে সরকার। আর সেই কারণেই অতিরিক্ত এই ৪০০ টি ব্যাংকার বানানোর সিদ্ধান্ত নিয়েছেন ভারত সরকার।

পাকিস্তান এই মুহূর্তে বারবার সীমান্তে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে চলেছে তাই এই বিষয়টি মাথায় রেখে রাজৌরিতে ২০০ টি আর পুঞ্চে ২০০ টি অতিরিক্ত ব্যাংকার বসানোর ইচ্ছা প্রকাশ করেছে সরকার। এই মাসের মধ্যেই এই বাঙ্গার বসানোর কাজ শেষ করতে চাই সরকার এবং সেই জন্য ইতিমধ্যেই অর্থ জারি করা হয়ে গিয়েছে।
#অগ্নিপুত্র

Related Articles