fbpx
দেশনতুন খবর

উত্তরপ্রদেশে মুসলিম ধর্মে অত্যাচারিত হয়ে ২০ জন মুসলিম ব্যাক্তি ইসলাম ত্যাগ করে সনাতন ধর্মে ফিরে এলেন।

হিন্দুধর্মে জাতিভেদ প্রথা রয়েছে। আবার অনেক গরিব দলিত রয়েছে। তাই জাতিভেদ এবং টাকার লোভ দেখিয়ে প্রায়ই হিন্দু দলিতদের টার্গেট করে মুসলিম সংগঠন ও খ্রিস্টান মিশনারি গুলি। তারা টাকার লোভ দেখিয়ে হিন্দু দলিতদের ধর্ম পরিবর্তন করায়। এরফলে পরে নানারকম সমস্যায় পড়তে হয় হিন্দু দলিতদের। এবার উত্তরপ্রদেশে পাওয়া গেল এমনই কিছু নিদর্শন। উত্তরপ্রদেশের বাগপদে মুসলিম ত্যাগ করে হিন্দু ধর্মে ফিরে এলেন ২০ জন মুসলিম। তারা হিন্দুধর্মে ফিরে এটাই জানিয়েছেন যে, তাদের পূর্বপুরুষদের জোরপূর্বক হিন্দু থেকে মুসলিম করা হয়েছিল।

এনারা হিন্দুধর্মে ফিরে এসে জানিয়েছেন যে, মুসলিম সমাজে আমাদের উপর অত্যাচার করা হত তাই বাধ্য হয়ে আমরা হিন্দুধর্মে ফিরে এলাম। এইদিন উনারা নিজেদের ধর্ম পরিবর্তন করেন SDM এর সামনে। সেই সাথে নিজেদের নাম পরিবর্তন করে নেন। এনাদের ধর্ম পরিবর্তনের সার্টিফিকেট দিয়েছেন SDM , ইসলাম ত্যাগ করে হিন্দুধর্মে ফিরে আসতে এনাদের সাহায্য করেছেন স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষজন। এনারা এই দিন হিন্দুধর্মে ফিরে এসেছেন হিন্দুধর্মের সমস্ত নিয়ম বিধি মেনেই।

এই কাজে বাধা দেওয়ার জন্য উৎসাহিত হয়েছিল উত্তর প্রদেশের বেশ কয়েকটি কট্টরপন্থী সংগঠন। কিন্তু তারা সেই কাজে সফল হয়নি কারণ এই মুহূর্তে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী রয়েছেন যোগী আদিত্যনাথ এবং তার শাসন কালে এই রকমের কট্টরপন্থী কাজ করা মোটেও সহজ নয় তাই কট্টরপন্থীরা এই কাজে সফল হয়নি। ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্মে এসেছে সেই ব্যক্তিরা জানিয়েছেন যে আমরা কোনো দিন ন্যায় বিচার পাইনি আমাদের ওপর জোরজবস্তি এবং অত্যাচার করা হত।

এছাড়া হিন্দু ধর্মে ফিরে এসে এক ব্যক্তি জানিয়েছেন যে মুসলিম ধর্মে থাকা কালীন তার এক নিকট আত্মীয়কে মুসলিমরা খুন করেছিল এবং সেই ঘটনাটিকে আত্মহত্যা বলে প্রচার করেছিল। তাই সে মুসলিম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্মে ফিরে এসেছে।
#অগ্নিপুত্র

Open

Close