রোজ ১ লক্ষ ২০ হাজার অসহায় মানুষের খাবারের দায়িত্ব নিলেন বলিউড সুপারস্টার ঋত্বিক রোশন

করোনা মোকাবিলায় দুর্দিনের কঠিন পরিস্থিতিতে সামাল দিতে দেবদূতের ভূমিকায় অবতীর্ন হলেন অভিনেতা ঋত্বিক রোশন। শুধু তাই নয়, গরিব ও বেকার মানুষদের মুখে অন্ন তুলে দিতে বিশেষ উদ্যোগী বলিউডের ‘কৃশ’। এছাড়াও নিচ্ছেন বৃদ্ধাশ্রমের অসংখ্য বয়যিষ্ঠ মানুষের পেট ভরানোর দায়িত্ব।

অক্ষয় পাত্র নামক একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে প্রতিদিন প্রায় ১.২ লক্ষ মানুষের নিত্যদিনের খাবার সরবরাহের ব্যবস্থা নিয়েছেন ঋত্বিক। এই সংস্থার একটি ট্যুইট থেকেই সমস্ত ঘটনাটি প্রকাশ্যে এসেছে। উক্ত ট্যুইটে অক্ষয় পাত্র নামক সংস্থাটি ঋত্বিকের অবদানের জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

এছাড়াও আরও একটি মহান উদ্যোগে সামিল এই অভিনেতা। দেশের সর্বত্র চলা লকডাউনে যাতে কোনোভাবে বৃদ্ধাশ্রমের বয়যিষ্ঠ মানুষদের খাবারের কষ্ট না হয় সেই দিকটিও ভীষন গুরুত্ব সহকারে বিবেচনা করেছেন তিনি এবং বৃদ্ধাশ্রমগুলিতেও খাবার পাঠানোর পরিকল্পনা করা হয়ে গিয়েছে।

মূলত বাড়িতে তৈরি করা খাবারই সরবরাহ করা হবে দরিদ্র পরিবারগুলিতে এবং বৃদ্ধাশ্রমে এমনটাই জানা গিয়েছে। যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে ততদিন এইভাবেই সকলের মুখে অন্ন তুলে দেওয়ার ভার নিজকাঁধে রাখবেন এমনটাই আশ্বাস দিয়েছেন অভিনেতা।

‘কহোনা প্যায়ার হ্যায়’ সুপারস্টার এবং হাজারো মহিলা ভক্তের ক্রাশ ঋত্বিক বহুবার বিশ্বের সেরা পুরুষদের তালিকায় একেবারে শুরুর দিকে জায়গা করে নিয়েছেন, গতবছরও তার অন্যথা হয়নি। তবে শুধু রূপে নয়, মনের দিক দিয়েও তিনি যে কতখানি সুন্দর সেটি তার এই মহান উদ্যোগের মাধ্যমে প্রকাশ পেল।