fbpx
আন্তর্জাতিকদেশনতুন খবরভারতীয় সেনা

ব্যাকফুটে পাকিস্থান। জঙ্গি মোকাবিলায় ভারতের পাশে দাঁড়ালো আমেরিকা, রাশিয়া, ফ্রান্স, ইসরায়েল। কঠিন পদক্ষেপ নিতে আবেদন জানানো হয়েছে।

গতকাল জম্মু কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের কনভয়ে জঙ্গি হামলা হয়। সেই জঙ্গি হামলায় ভারতের অনেক সেনাজাওয়ান শহীদ হয়েছেন। আর এইভাবে কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা করেছে রাশিয়া, আমেরিকা, ইসরাইল আর ফ্রান্স ছাড়াও আরও অনেক দেশ। সেই সকল দেশ ভারতের পাশে দাঁড়িয়েছে।

আমেরিকার দূতাবাস কেনেথ জস্টর এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। উনি টুইট করে জানিয়েছেন এই রকম ঘটনা কোনো ভাবেই গ্রহনযোগ্য নয়। শহীদ জওয়ানদের পরিবারের প্রতি উনি সমবেদনা জানিয়েছেন। রাশিয়ার দূতাবাস এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেছেন যে এই রমক পরিস্তিতিতে সকলে এক হয়ে জঙ্গি মোকাবিলা করা দরকার। এছাড়াও ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশ, নেপাল, ভুটান, মালদ্বীপ এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে।

নেপালের প্রধানমন্ত্রী এই ঘটনার নিন্দা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছেন। শ্রীলঙ্কার রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে দুঃখ প্রকাশ করেছেন এবং সেই সাথে জানিয়েছেন এই রকম ঘটনা যাতে ভবিষ্যতে যাতে আর না ঘটে তার জন্য কঠোর পদক্ষেপ নিতে।
#অগ্নিপুত্র

Open

Close