করোনার নামে আতঙ্ক ছড়িয়ে মানুষকে গৃহবন্দি করার ষড়যন্ত্র কেন্দ্রেরঃ সূর্যকান্ত মিশ্র

সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra) দেশের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিলেন এক হাত। সম্প্রতি প্রয়াত হয়েছেন সিপিএম (Communist Party of India) নেতা শ্যামল চক্রবর্তী। মঙ্গলবার সিপিএমের কলকাতা জেলা কমিটির অফিস প্রমোদ দাশগুপ্ত ভবনে শ্রদ্ধার্ঘ্য জানানো হয় প্রয়াত নেতাকে।

ক্ষোভ উগরে দিলেন সূর্যকান্ত মিশ্র
এই শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিএমের বেশ কয়েকজন বিশিষ্ট নেতা বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও। এই অনুষ্ঠানে দাঁড়িয়েই বর্তমান কেন্দ্র সরকারের প্রতি তাঁর ক্ষোভ উগরে দিলেন সূর্যকান্ত মিশ্র। তিনি বললেন, ‘করোনা ভাইরাসের মানে মানুষকে ভয় দেখিয়ে গৃহবন্দি করে রাখছে সরকার। যুক্তিবাদকে ধ্বংস করছে দেশের কেন্দ্র সরকার। প্রায় দু’শো থেকে আড়াইশো বছর পিছিয়ে যাচ্ছে দেশ’।

যুক্তিবাদকে ধ্বংস করছে সরকার
স্যোশাল মিডিয়ার ব্যবহারের বিষয়ে তিনি বলেন, ‘যুক্তিবাদকে ধ্বংস করার জন্য মিথ্যে প্রচার চালিয়ে কেন্দ্র সরকার স্যোশাল মিডিয়াকে ব্যবহার করছে। লকডাউনের নাম করে বিরোধীদের প্রতিবাদী আন্দোলনের মুখ বন্ধ করতে চাইছে। সরকারের বিরুদ্ধে গিয়ে আমাদের ঝুঁকি নিয়ে পথে বেরোতেই হবে’।

শ্যামল চক্রবর্তীর বিষয়ে বললেন
প্রয়াত নেতা শ্যামল চক্রবর্তীর বিষয়ে তিনি বলেন, ‘যদি মানুষকেই কোন বিষয়ের পরিপ্রেক্ষিতে আকর্ষিত করা না যায়, তাহলে সবকিছু অর্থহীন হয়ে পড়ে। তবে শ্যামল দার মধ্যে সেই আকর্ষণীয় বিষয়টি ছিল। আজকের এই সংকটের দিনে তাঁর মত মহান নেতার খুবই প্রয়োজন’।

সভায় উপস্থিত ছিলেন বিমান বসু
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ওই সভায় উপস্থিত হয়ে বলেন, ‘শ্রম আইন সংশোধনের নামে শ্রমিকদের অর্জিত অধিকার কেড়ে নিচ্ছে সরকার। যুক্ত সংগ্রামের গুরুত্ব এই মুহূর্তে সবথেকে বেশি। এই সময়ে শ্যামল চক্রবর্তীর মত অভিক্ষ নেতার খুবই প্রয়োজন ছিল’।