fbpx
আন্তর্জাতিকদেশনতুন খবরমতামত

উচিৎ জবাব! আন্তর্জাতিক আদালতে পাকিস্তান কে চরম অপমান করল ভারত।

কয়েক দিন আগে আন্তর্জাতিক আদালতে শুনানি শুরু হয় কুলভূষণ যাদবের মুক্তির ব্যাপারে। আর এই শুনানি শুরু হওয়ার আগেই ভারতের তরফে পাকিস্তান কে উচিৎ জবাব দেওয়া শুরু হয়। এই দিন ভারতের তরফে পুলওয়ামা হামলা যে ভালো ভাবে মেনে নেওয়া হয় নি সেটা পাকিস্তান কে অপমান করার মধ্যে দিয়ে ভারত বুঝিয়ে দেয়। পাকিস্তানের এটর্নি জেনারেল ভারতের এক অফিসারের সাথে হাত মেলাতে এলে ভারতের সেই অফিসার সরাসরি হাত মেলাতে অস্বীকার করেন।

আনোয়ার মাসুদ খান যিনি হলেন পাকিস্তানের বর্তমান এটর্নি জেনারেল উনি এইদিন হাত মেলাতে আসেন ভারতের বিদেশ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব দীপক মিত্তলের সাথে। কিন্তু দীপক মিত্তল তাকে এড়িয়ে যান। উনি পাকিস্তানের সাথে হাত মেলানোর বদলে নমস্কার জানিয়ে বুঝিয়ে দেন ভারত পাকিস্তানের আতঙ্কবাদী কাজকর্ম ভালো চোখে দেখছে না।

জানিয়ে রাখি, এই কুলভূষণ যাদব হলেন একজন ভারতীয় নাগরিক। পাকিস্তান ইনাকে আফগানিস্তান বর্ডার থেকে অপহরণ করে নিয়ে যায়। এবং তাকে ভারতীয় চর তকমা দিয়ে তার মৃত্যু দণ্ড সাজা দেয়। কিন্তু পাকিস্তান যে এটা সম্পূর্ণ ভাবে বেআইনি কাজ করছে সেটা জানিয়ে ভারতের তরফে আন্তর্জাতিক আদালতে মামলা করা হয়। তারফলে স্থগিতাদেশ জারি হয় কুলভূষনের মৃত্যু দণ্ডের সাজার উপর।
#অগ্নিপুত্র

Close