পাকিস্তানি ব্যাট ফোর্স সমেত সাত সন্ত্রাসীকে শেষ করার পর ভিডিও জারি করল ভারত

মাই ইন্ডিয়া ডেস্কঃ ভারতীয় সেনা ৪ঠা আগস্ট উত্তর কাশ্মীরের বারামুল জেলার কেরন সেক্টরে এলওসিতে পাকিস্তানের ব্যাট ফোর্সের হামলা ব্যার্থ করে দিয়েছিল। ভারতীয় সেনার এই অভিযানে পাকিস্তানের পাঁচ থেকে সাতজন সেনা আর জঙ্গি খতম হয়েছিল। এবার একমাসের পর ভারতীয় সেনা সেই ভিডিও জারি করল। সোমবার সেনার তরফ থেকে এই ভিডিও জারি করা হয়। সেনার মুখপাত্র অনুযায়ী, কেরন সেক্টরের একটি ফরোয়ার্ড পোস্টে পাক সেনা দ্বারা এই হামলার ষড়যন্ত্র করা হয়েছিল।

ভারতীয় সেনার সতর্ক জওয়ানেরা পাকিস্তানের সেনাদের খতম করে তাঁদের ষড়যন্ত্র ব্যার্থ করে দেয়। সেনার তরফ থেকে প্রমাণ হিসেবে ড্রোন দিয়ে নেওয়া ভিডিও জারি করা হয়েছে, সেই ভিডিওতে চার জঙ্গির মৃত দেহ এলওসিতে পড়ে থাকতে দেখা যাচ্ছে। পাকিস্তানের ব্যাট ফোর্সে সেনা আর জঙ্গি দুই দলই থাকে। ভারতীয় সেনার মুখপাত্র জানান, ৪ আগস্ট ৩৬ ঘণ্টার মধ্যে পাকিস্তানের তরফ থেকে উপত্যকায় শান্তি ভঙ্গ করা এবং অমরনাথ যাত্রায় হামলা করার জন্য ষড়যন্ত্র করা হয়েছিল বেশ কয়েকবার। সেগুলোর মধ্যে পাকিস্তানের ব্যাট হামলাও ছিল। উপত্যকায় জইশ এ মোহম্মদ এর চার জঙ্গিকে ছাড়াও পাকিস্তানের ব্যাট ফোর্সের কম্যান্ডোদের খতম করেছিল সেনা।

উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার গুরেজ সেক্টরে ৩০ জুলাই যুদ্ধ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান জঙ্গিদের ভারতে ঢোকাতে চেয়েছিল, কিন্তু ভারতীয় সেনার তৎপরতায় পাকিস্তানের তিন জঙ্গি খতম হয়। ৩৭০ ধারা তুলে দেওয়ার পর পাকিস্তানের তরফ থেকে যুদ্ধ বিরতি লঙ্ঘনের মাত্রা আরও বেড়ে যায়। এই যুদ্ধ বিরতি লঙ্ঘন করে, পাকিস্তান বারবার ভারতে জঙ্গি ঢোকানোর চেষ্টা করে।

Related Articles