fbpx
আন্তর্জাতিকদেশনতুন খবরভারতীয় সেনামতামত

মাত্র কয়েকদিনে ১০ জন মোস্ট ওয়ান্টেড জঙ্গি কে খতম করল ভারতীয় সেনা। এক নজরে দেখে নিন সেই তালিকাভুক্ত জঙ্গিদের।

কয়েক বছর ধরে কাশ্মীরে জঙ্গি সংগঠনের উৎপাত বৃদ্ধি পেয়েছে। আর সেজন্যই কাশ্মীর থেকে জঙ্গি সংগঠন গুলি কে একেবারে ধ্বংস করে দেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীর অল আউট অপারেশন শুরু করেছে। সেই লক্ষ্যেই ভারতীয় বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্ত করে কাশ্মীরের টপ-১০ জঙ্গির নাম তুলে দিয়েছিল সেনাবাহিনীর হাতে। আর তারপর থেকেই সেনা জাওয়ানরা তাদের কাজ করে চলেছে অত্যন্ত সক্রিয়ভাবে। আর তারই ফল পাওয়া গেল। গত ২০ মাসে টপ ১০ জন আতঙ্কবাদী কে মেরে ফেলেছে ভারতীয় সেনাবাহিনী।

যে সকল আতঙ্কবাদীদের ভারতীয় সেনা জাওয়ানরা মেরে ফেলেছে তাদের তালিকা নীচে দেওয়া হল:

১) বাসীর আহমেদ:- ২০১৭ সালে জুলাই মাসে ভারতীয় সেনাবাহিনীর হাতে খতম হয় এই আতঙ্কবাদী। জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার মাত্র ১৫ দিনের মধ্যে এই আতঙ্কবাদী কে প্রাণ দিতে হয়।

২) জুনেদ মাট্টু:- এই আতঙ্কবাদী মাত্র ১৮ বছর বয়সে কুখ্যাত জঙ্গি হিসাবে আত্মপ্রকাশ করেছিল। ২০১৭ সালের ১৬ জুলাই ভারতীয় সেনা একে খতম করে।

৩) আবু হামাস:- এই আতঙ্কবাদী ভারতবর্ষকে ইসলাম দেশ বানানোর জন্য অনেক পরিকল্পনা করেছিল। কিন্তু সেনার সাথে মুখোমুখি একটা সংঘর্ষে এর প্রাণ যায়।

৪) ওয়াসিম আহমেদ:- এই আতঙ্কবাদী এতটাই ভয়ানক ছিল যে, এর মাথার উপর ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল। অবশেষে পুলবামা জেলায় ২০১৭ সালে ১৩ ই অক্টোবর সেনার হাতে মৃত্যু হয় এর।

৫) আবু দুজানা:- এই আতঙ্কবাদী দক্ষিণ কাশ্মীরে ব্যাপক ভাবে নিজের আধিপত্য বিস্তার করেছিল। সেনার অপারেশনে ১ ই আগস্ট ২০১৭ সালে মারা যায়।

৬) সাদ্দাম:- ২০১৮ সালে সেনার অপারেশনে এই জঙ্গির মৃত্যু ঘটে।

৭) ইয়াসিনি ইট্রো:- হিজবুলের অন্যতম সক্রিয় আতঙ্কবাদী ছিল এই আতঙ্কবাদী। সেনার এক স্পেশাল অপারেশনে এই জঙ্গি খতম হয়।

এছাড়াও শওকত আহমেদ, আলফাত আহমেদ ও জিন্নাত উল ইসলাম নামে তিন বিপদজনক আতঙ্কবাদী কে শেষ করেছে ভারতীয় সেনা।
#অগ্নিপুত্র

Open

Close