fbpx
আন্তর্জাতিকভারতীয় সেনা

বড় খবর! ফের ভারতে হামলা করতে এসেছিল দুটি পাকিস্তানি জেট! তারপর বায়ুসেনা যা করলো…..

গত ২৬ তারিখ ভারতীয় এয়ারফোর্স পাকিস্তানে এয়ার স্ট্রাইক করে পাকিস্তানের সমস্ত জঙ্গি ঘাঁটি গুলিকে একেবারে গুঁড়িয়ে দিয়েছিল। আর তারপর থেকেই জঙ্গিদের সমর্থনে ভারতের উপর ক্রমাগত হামলা করার চেষ্টা করে চলেছে পাকিস্তানী সেনাবাহিনী। গতকাল একবার চেষ্টা করে অসকল হওয়ার পরে আজকে আবার একবার LOC ক্রস করে ভারতে ঢোকার চেষ্টা করে পাকিস্তানের দুটি ফাইটার জেট।

কিন্তু ফের একবার পাকিস্তানের এই পরিকল্পনা ভেস্তে দেয় ভারতীয় বায়ুসেনা। এই মুহূর্তে ভারতীয় বায়ুসেনা খুবই সক্রিয় রয়েছে তাই পাকিস্তানী জেট ভারতে ঢোকার সাথে সাথে সেটাকে ট্রেস করে তাড়া করতে শুরু করে দেয় বায়ুসেনা। এইদিন পাকিস্তানের জেট দুটি জম্মু কাশ্মীরের পুঞ্চ সেক্টর দিয়ে ভারতে প্রবেশ করে হামলা করার ছক করেছিল কিন্তু ভারতীয় বায়ুসেনার তৎপরতায় তারা এবারও অসফল হয়েই ভারতীয় বায়ুসেনার তাড়া খেয়ে ফিরে গেল।

মিডিয়ায় সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানী দুটি বিমান ভারতে ঢোকার আগে পাকিস্তানী সেনার তরফে সেই স্থানে অযথা ফায়ারিং করা হচ্ছিল। যাতে ভারতীয় সেনাবাহিনী ব্যাস্ত হয়ে পড়ে এবং পাকিস্তানি বিমান গুলি সহজেই প্রবেশ করে ভারতে হামলা চালাতে পারে। কিন্তু পাকিস্তানের সেই চালে পা দেয় নি ভারতীয় সেনা। পাকিস্তানি জেট গুলি ঢোকার সাথে সাথে সেগুলিকে ট্রেস করে ফায়ারিং শুরু করে ভারতীয় বায়ুসেনা। তারফলে পাকিস্তানি বিমান গুলি পালাতে বাধ্য হয়। তবে জানা গিয়েছে এরফলে ভারতের কোনো ক্ষতি হয় নি।

গতকালও এইভাবে পাকিস্তান ভারতে ঢোকার চেষ্টা করে। আমেরিকা থেকে আনা অত্যাধুনিক f-১৬ জেট নিয়ে তারা ভারতে প্রবেশ করার চেষ্টা করলে তাদের সেই চেষ্টা ব্যার্থ করে দেয় ভারতীয় কাম্যান্ডোরা।
#অগ্নিপুত্র

Open

Close