এক ডজনের বেশি পাক ছাউনি গুঁড়িয়ে দিলো ভারত, নিঃশেষ পাঁচ পাক রেঞ্জার্স

মাই ইন্ডিয়া ডেস্কঃ পাকিস্তানের তরফ থেকে এলওসি-তে বারবার বিনা কারণে যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হচ্ছে। আর ভারতীয় সেনাও তাঁদের মোক্ষম জবাব দিচ্ছে। আজ শনিবার উত্তর কাশ্মীরের বারামুলা জেলার উরি সেক্টরে ভারতীয় সেনার পালটা হানায় পাকিস্তানের পাঁচ সেনা খতম হয়েছে। এবং এক ডজনের বেশি পাক ছাউনি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। পুঞ্ছে পাকিস্তানের গোলাগুলিতে ভারতের এক জওয়ান আহত হয়েছে, এছাড়াও কাশ্মীরের গ্রাম অঞ্চলে থাকা কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাকিস্তানের তরফ থেকে লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করায় কাশ্মীরের গ্রাম গুলোতে ভয়ের মহল সৃষ্টি হয়েছে।

উরি সেক্টরের কয়েকটি এলাকায় সেনার ছাউনি এবং গ্রাম্য এলাকা গুলোকে টার্গটে করে পাকিস্তানি সেনা শুক্রবার গুলি চালায় এবং মর্টার ফায়ার করে। সেনার তরফ থেকেও এর মোক্ষম জবাব দেওয়া হয়। সুত্র অনুযায়ী, ভারতের পালটা জবাবে বাজ এলাকায় পাঁচ পাকিস্তানি সৈনিক খতম হয়েছে, এছাড়া এক ডজনের উপরে পাক সেনা ছাউনি ধ্বংস হয়েছে। এখনো গোলাগুলি চলছে বলে খবর।

পুঞ্ছ সেক্টরের বালাকোট আর মন্দার এলাকায় শনিবার সকাল নটা থেকে পাক সেনা জনবসতি পূর্ণ এলাকা এবং সেনা ছাউনি গুলোকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। পাকিস্তানি সেনার গুলিতে ইঞ্জিনিয়ারিং রেজিমেন্ট এর জওয়ান গোবিন্দ সিং আহত হয়েছেন। এছাড়াও কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুপুর পর্যন্ত দুই তরফ থেকেই অনেক গোলাগুলি চলে। পাকিস্তানের ফায়ারিং এ সীমান্তের পাশে থাকা স্কুল গুলোয় বাচ্চারা আটকে যায়। ভারতীয় সেনা নিজেদের জীবন বিপন্ন করে স্কুলের বাচ্চাদের সুরক্ষিত স্থানে নিয়ে যায়।

আরেকদিকে, হাজিপোরা সেক্টরেও পাকিস্তানের সেনা সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে। পাকিস্তানি সেনা ভারতের সীমান্তে প্রচুর পরিমাণে গোলাগুলি করে। ভারতীয় সেনা চুপ না থেকে, পাকিস্তানের গুলির জবাব মোক্ষম ভাবে দেয়। ভারতীয় সেনার পালটা হানায় খতম হয় পাকিস্তানের দুই সেনা। ভারতীয় সেনার কাছে বিপর্যস্ত হওয়ার পর পাকিস্তানের সেনা সাদা ঝাণ্ডা তুলে তাঁদের সতীর্থ সেনাদের মৃত দেহ তুলে নিয়ে যায়। পাকিস্তানি সেনা তাঁদের কাপুরুষের মতো কাজ থেকে কখনো শিক্ষা নেবেনা। আর ভারতীয় সেনা পাকিস্তানের এই কাপুরষের মতো কাজের মোক্ষম জবাব দিতে থাকবে।

Related Articles