দেশ

ভারতীয় রেল নিয়ে এলো দুর্দান্ত অফার, এখন মাত্র ২৫ টাকা খরচ করেই পেয়ে যান রেলের বিশেষ সুবিধা গুলো

মাই ইন্ডিয়া ডেস্কঃ ভারতীয় রেল বিভাগ যাত্রীদের সুবিধার জন্য সর্বদাই নতুন নতুন পরিবর্তন করতে থাকে। রেল বিভাগের এমন অনেক যোজনা থাকে যেগুলি সাধারণ মানুষ না জানায় সেগুলির সেটির সুবিধা উপভোগ করতে পারে না। এছাড়া অনেক সময় রেলে ডিজিটাল প্রেমেন্ট এ ছাড়ের ব্যবস্থা এছাড়াও কোন কার্ডের সাহায্যে পেমেন্ট করার  জন্য কিছু  ছাড়ের ব্যাবস্থা পাওয়া যায়, এগুলোর সম্বন্ধে আমরা জানতে পারি না। এসব কারণে রেলওয়ে যাত্রীদের সর্বদায় রেল বিভাগের বিভিন্ন যোজনা গুলির উপর নজর রাখা আবশ্যক।

২০১৪ বছরে নরেন্দ্র মোদী দেশের ভার সামলানোর পর রেল বিভাগের অনেক নতুন নতুন পরিবর্তন এসেছে। যাত্রীদের সুবিধার্থে রেলে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং তাদের আরামের জন্য ভালো পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছেন সরকার। আজ আমরা আপনাদের রেল সম্বন্ধিত এমনই একটি যোজনা সম্বন্ধে জানাবো  এবং এতে আপনারা কেবল ২৫ টাকা খরচা করে রেলের অনেক সুবিধা উপভোগ করতে পারেন।

এই সার্ভিসটির  সাহায্যে আপনি হাজার টাকা পর্যন্ত বাঁচাতে পারবেন, সেইসঙ্গে ডিজিটাল পেমেন্ট এর মাধ্যমে আপনি ডিসকাউন্ট পেতে পারেন। আসলে আপনি যদি সর্বদায় রেলওয়ে যাত্রা করে থাকেন, আপনার কাছে কনফার্ম টিকিট থাকে এবং আপনি ট্রেনে র বিভিন্ন যোজনা গুলি উপভোগ করতে চান, তাহলে আপনি এসি এবং ননএসি একটি রুম পেতে পারেন এবং এই রুমটিতে ডবল বেড এবং সিঙ্গেল বেড  এর ব্যবস্থা রয়েছে। রেলওয়েতে রি টাইরিং রুম এর ব্যবস্থা আপনি কেবল মাত্র ২৫ টাকায় পেতে পারেন। তো আসুন আপনাদের জানাই এই রেট এর সম্বন্ধে, আপনি যদি তিন ঘন্টার জন্য রী টাইরিং- এর  ব্যবস্থা পেতে চান, তাহলে আপনাকে  কেবল মাত্র ২৫ টাকা খরচা করতে হবে।

৪ থেকে ৬ ঘন্টার জন্য ৪০ টাকা। ৭ থেকে ৯ ঘন্টার জন্য ৫০ টাকা। ১০ থেকে ১২ ঘন্টার জন্য ৬০ টাকা। ১৩ থেকে ১৫ ঘন্টার জন্য ৭০ টাকা। ১৬ থেকে ১৮ ঘন্টার জন্য ৮০ টাকা। ১৯ থেকে ২১ ঘন্টার জন্য ৯০ টাকা। ২২ থেকে ২৪ ঘন্টার জন্য ১০০ টাকা। ৪৮ ঘন্টার জন্য ২০০ টাকা। এছাড়া আপনি যদি ডিজিটাল পেমেন্ট করেন তাহলে রেল বিভাগ আপনাকে পাঁচ টাকার অ্যাডিশনাল ডিসকাউন্ট দেবে।

জানুন কিভাবে করবেন বুকিং: রি টাইরিং রুম এর বুকিং iRCTC এর ওয়েবসাইট এর সাহায্যে করা হয়। এর জন্য আপনার কাছে IRCTC  তে  লগ ইন আইডি এবং পাসওয়ার্ড থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। IRCTC এর ওয়েবসাইটে লগইন করার পর আপনাকে PNR নাম্বার দিতে হবে। এরপর আপনি আপনার প্রয়োজন মত রুম বেছে নিতে পারেন। কিন্তু এই সুযোগ সুবিধা টি সব রেলস্টেশনে  উপস্থিত নেই।

Close