Breaking News: আর কিছুক্ষণের মধ্যে বিজেপিতে যোগ দিতে চলেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক

0
305

মাই ইন্ডিয়া ডেস্কঃ গতকাল ২০১২ অলিম্পিকে ব্রোঞ্জ পদক বিজেতা যোগেশ্বর দত্ত এর বিজেপিতে যোগ দেওয়ার খবর সামনে এসেছিল। আজ আবারও আরেকটি খেলোয়াড় বিজেপিতে যোগ দিতে চলেছেন। ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দিপ সিং আর শিরোমনি আকালি দলের বিধায়ক বলকৌর সিং আজ বিজেপিতে যোগ দেবেন। হরিয়ানা বিজেপির সভাপতি সুভাষ বরালার উপস্থিতিতে দুপুর ৩ঃ৩০ নাগাদ সন্দিপ সিং আর বলকৌর সিং বিজেপির সদস্যতা গ্রহণ করতে চলেছেন।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সন্দিপ সিং এর সুন্দর ফ্লিক এর কারণে ওনাকে ফ্লিকার সিং এর নামেও ডাকে সবাই। তিনি আপাতত হরিয়ানা পুলিশে ডিএসপি র‍্যাঙ্কে আছেন। সন্দিপ সিংকে ওনার অতুলনীয় খেলার জন্য ২০১০ সালে অর্জুন পুরস্কার দিয়ে সন্মানিত করা হয়েছিল। তিনি ২০০৪ থেকে ২০১৪ পর্যন্ত ভারতীয় হকি দলের সদস্য ছিলেন। ২০০৯ সালে তিনি ভারতীয় হকি দলের অধিনায়ক হয়েছিলেন।

পাঞ্জাব, হরিয়ানা সমেত গোটা উত্তর ভারতে খুব জনপ্রিয় প্রাক্তন ভারত অধিনায়ক সন্দিপ সিং। ওনার জীবনি নিয়ে ২০০৮ সালে সুরমা নামের একটি সিনেমাও মুক্তি পেয়েছিল। সুরমা সিনেমায় দলজিত দোঝাঁস ওনার চরিত্রে অভিনয় করেছিলেন। এছাড়াও ওই সিনেমায় তাপসী পান্নু আর অঙ্গদ বেদীও ছিলেন।

আরেকদিকে, কুস্তিবীর যোগেশ্বর দত্ত বুধবার রাজ্য বিজেপির সভাপতি সুভাষ বরালার সাথে সাক্ষাৎ করেন। আর তিনি এও জানান যে, তিনি হরিয়ানা পুলিশ থেকে ইস্তফা দিয়েছেন। যোগেশ্বর দত্ত ২০১৪ সালে রাষ্ট্র মণ্ডল খেলায় স্বর্ণ পদক হাসিল করেছিলেন। এবং ২০১৩ সালে ওনাকে পদ্মশ্রী সন্মানে সন্মানিত করা হয়েছিল। সুত্র অনুযায়ী, হরিয়ানার সোনিপথ লোকসভা কেন্দ্রের যেকোন একটি বিধানসভা এলাকা থেকে ওনাকে বিধানসভার টিকিট দেওয়া হতে পারে। যোগেশ্বর দত্ত হরিয়ানার সোনিপথ জেলার বাসিন্দা।

আরেকদিকে হরিয়ানায় কংগ্রেস আরও একটি বড়সড় ঝটকা খেলো। হরিয়ানা থেকে কংগ্রেসের প্রাক্তন সাংসদ তথা কংগ্রেস নেতা কৈলাস সৈনি বিজেপির রাজ্য সভাপতি সুভাষ বরালার উপস্থিতিতে হরিয়ানা ভবনে বিজেপিতে যোগ দেন। আগামী ২১ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন হতে চলেছে। আর তাঁর আগে কংগ্রেসের প্রাক্তন সাংসদের দল ত্যাগ গোটা দলকে ভাবাচ্ছে।