ভারত সরকার জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ শেষ করে দিয়েছে। এর পরে, এই সিদ্ধান্তটির সমর্থন দেশ বিদেশেও করা হচ্ছে। ইতিমধ্যে, ইংল্যান্ডের ইন্দো-ইউরোপীয় কাশ্মীর ফোরাম এবং হিন্দু কাউন্সিল যুক্তরাজ্য বার্মিংহামের ভিক্টোরিয়া স্কোয়ারে ভারতীয় সংবিধানের ৩৭০ এবং ৩৫ এ বিলোপকে সমর্থন করেছে। এর সাথে ভারতবিরোধী অপপ্রচারের বিরুদ্ধেও একটি বিক্ষোভ প্রদর্শন করা হয়েছিল। সংবাদ সংস্থা এএনআই তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছে।

যার মধ্যে ইংল্যান্ডের বার্মিংহামের লোকেরা মোদী সরকার কর্তৃক জম্মু ও কাশ্মীর থেকে ধারা ৩৭০ অপসারণকে সমর্থন করেছে। লোকেরা ভারতের স্লোগানও তুলছে, কাশ্মীর আমাদের।  লোকেরা ভারত মাতা কি জয় ও বন্দে মাতরমের শ্লোগানও দিচ্ছে। খোলাখুলিভাবে লোকজন ভারতের সমর্থনে নেমে গেছে। একই সাথে কাশ্মীরি পন্ডিতদের আবার কাশ্মীরে বসতি দেওয়ার জন্যেও আওয়াজ তোলা হয়েছে। জানিয়ে দি, নব্বই এর দশকের দিকে কাশ্মীর থেকে হিন্দুদের তাড়িয়ে দেওয়া হয়েছিল। পরিকল্পনা মাফিক জিহাদের ডাক দিয়ে লক্ষ লক্ষ হিন্দুদের বাড়ি ছাড়া করা হয়েছিল।

এখন  আওয়াজ উঠেছে যে কাশ্মীরিদের আবার তদের স্থানে বসানো হোক। হিন্দুদের উপর এমন নৃশংস অত্যাচারকে বার বার লুকিয়ে রাখার চেষ্টা হয়। কিন্তু এখন কাশ্মীরি পন্ডিতদের জন্য ইংল্যান্ডে পর্যন্ত আওয়াজ উঠছে। পুরো বিশ্বব্যাপী জম্মু-কাশ্মীর থেকে ধারা ৩৭০ অপসারণ নিয়ে ভারতকে সমর্থন করছে যার ছবি এবার ইংল্যান্ডেও দেখা গেল। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় এই যে, বিদেশে থাকা প্রবাসী ভারতীয়রা নিজের দেশকে সমর্থন জানতে রাস্তায় নামছে। যা দেশের ভবিষ্যতের জন্য শুভ সংকেত।