fbpx
আন্তর্জাতিকনতুন খবরমতামতরাজনৈতিক

বিরাট চাপে পাকিস্তান! এবার পাকিস্তানের এই প্রতিবেশী দেশ হুমকি দিয়ে জানিয়ে দিল ফল ভুগতে হবে পাকিস্তানকে।

পুলওমায় আত্মঘাতী জঙ্গি হামলার পর পাকিস্তান উপর বিশ্বের সব বড় বড় শক্তিধর দেশগুলির চাপ সৃষ্টি করেছে, এমনকি মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানকে সরাসরি হুমকি দিয়ে রেখেছে। আর এবার পাকিস্তানকে হুমকি দিল তাদের আরও এক প্রতিবেশী দেশ ইরান। বুধবার ইরানের ২৭ জন সেনা জাওয়ান শহীদ হয়েছেন জঙ্গি হামলায়, আর তারপরই পাকিস্তানকে দেখে নেওয়ার হুমকি দিয়েছে ইরান সরকার।

ইরানের কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ আলী জাফর এই দিন জানিয়েছেন যে, দিনের পর দিন জিহাদিরা সারা বিশ্বের জন্য বিপজ্জনক হয়ে উঠছে আর তাদেরকে নিরাপদ আশ্রয় দিয়েছে পাকিস্তান। তাই তারা সরাসরি জানিয়ে রেখেছেন যে যদি পাকিস্তান জঙ্গিদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ না নেয় তাহলে ভাল রকম ফল ভোগ করতে হবে পাকিস্তানকে।

ইরানের সংখ্যালঘু সুন্নি মুসলমানদের একটি জঙ্গী সংগঠন দক্ষিণ-পূর্ব ইরান সীমান্তে সেনা বাহিনীর ওপর হামলা চালিয়েছে, আর তাদেরকে সম্পূর্ণ নিরাপদ আশ্রয় দিয়েছে পাকিস্তান। তাই ইরানের শিয়া সংগঠন দাবি জানিয়েছেন যে এইভাবে যদি পাকিস্তান দিনের পর দিন জঙ্গিদের সাহায্য করে তাহলে এর ভালো রকম ফল ভোগ করতে হবে পাকিস্তানকে। এমনকি পাকিস্তানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছেন ইরান সরকার।
#অগ্নিপুত্র

Open

Close