fbpx
আন্তর্জাতিকনতুন খবরমতামত

ভারত পাকিস্তান যুদ্ধ হলে পাকিস্তানকে ধ্বংস করতে ভারত কে সবদিক দিয়ে সাহায্য করবে ইজরাইল।

গত ১৪ ই ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় শহীদ হয়েছেন অনেক ভারতীয় সেনা জওয়ান। আর ভারতের এই দুঃখের দিনে সবার প্রথমে ভারতের পাশে এসে দাঁড়িয়েছিল ভারতের পরম বন্ধু ইসরাইল। জঙ্গি হামলার খবর পাওয়ার পরে ইসরাইলে রাষ্ট্রদূত ভারতকে সবার প্রথম সমর্থন জানিয়েছিল, ঠিক তার পরেই লিখিতভাবে ভারতকে সমর্থন জানিয়েছিল ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সেই সাথে ভারতের শহীদ সিআরপিএফ জাওয়ান দের ইসরাইলের তরফ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়েছিল।

পুলওয়ামায় এই জঙ্গি হামলা এতটাই কাপুরুষোচিত যে, যে কোন মুহূর্তে ভারত পাকিস্তান যুদ্ধ লেগে যেতে পারে এমন পরিস্থিতি তৈরী হয়ে গিয়েছে। আর সেজন্যই ভয় পেয়ে পাকিস্তান UN তে চলে গিয়েছে নিজেদের বাঁচানোর জন্য সবরকম চেষ্টা করতে। আর পাকিস্তান এই মুহূর্তে এটা ভালভাবেই বুঝে গিয়েছে যে ভারত যে কোন মুহূর্তে তাদের উপর হামলা হানতে পারে, তাই তারা ভয় পেয়ে ভারতকে দাবানোর জন্য পরমাণু হামলার হুমকি দিচ্ছে।

আর এই রকম পরিস্থিতিতে ইসরাইলের রাষ্ট্রদূত রণ মালকা জানিয়ে দিয়েছেন যে যদি ভারত ও পাকিস্তান যুদ্ধ লাগে তাহলে ইসরাইলের তরফ থেকে সমস্ত রকম সাহায্য করা হবে ভারতকে এবং সেটাই কোন লিমিট থাকবে না। অর্থাৎ ভারতের যতটা প্রয়োজন সাহায্য করবে এমনকি সেনা দিয়ে, অস্ত্রশস্ত্র দিয়ে, যুদ্ধ বিমান দিয়ে ভারতকে সাহায্য করার কথা ঘোষণা করেছে ইসরাইলের সরকার। এই সরকার জানিয়েছে যে ভারতের যুদ্ধের জন্য যা যা প্রয়োজন সেই সমস্ত কিছু দিয়ে ভারতকে সাহায্য করবে ইসরাইল। এর জন্য কোন লাগাম থাকবে না অর্থাৎ ভারতের যা যা প্রয়োজন ভারত বিনা সংকোচে ইসরাইলের থেকে নিতে পারে এবং পাকিস্তানের সাথে যুদ্ধের জন্য তৈরি হতে পারে।
#অগ্নিপুত্র

Open

Close