দেশ

Breaking: বাংলাদেশের JMB এর এক সন্ত্রাসীকে গ্রেফতার করল পুলিশ

মাই ইন্ডিয়া ডেস্কঃ মঙ্গলবার সকালে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে NIA এক জঙ্গিকে গ্রেফতার করে। ধৃত জঙ্গি বাংলাদেশের জঙ্গি সংগঠনের সাথে যুক্ত। জঙ্গি গ্রেফতার হওয়ার পর গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। NIA গোটা এলাকা ঘিরে রেখেছে। প্রসঙ্গত, আজ সকালে চেন্নাই থেকে জামাত-উল-মুজাহিদ্দিন বাংলাদেশ (জেএমবি) এর এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত জঙ্গির নাম আসাদুল্লাহ খান (৩৬)।

 

এর আগে ২রা ডিসেম্বর বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদ্দিন (JMB) এর দুই জঙ্গিকে গ্রেফতার করেছিল পশ্চিমবঙ্গ পুলিশ। মালদা জেলার সামসি এলাকায় এই গেফতারি হয়। এর আগে ধৃত এক জঙ্গি আবদুল কাশেমকে গ্রেফতার করার পর তাঁকে জিজ্ঞাসাবাদ চালিয়ে এই দুই জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়া এই দুই সন্দেহভাজন জঙ্গির নাম আবদুল বাড়ি আর নিজামুদ্দিন খান বলে জানা গেছে। দুই জনের বয়স ২৮ বছর, আর এরা দুজনে উত্তর দিনাজপুর জেলার বাসিন্দা।

শোনা যাচ্ছে যে, এই দুই জঙ্গি উত্তর দিনাজপুরে JMB এর মেন অর্গানাইজার রুপে কাজ করত। এই দুইজন JMB এর জঙ্গি সলাহিন আর ইজাজের নির্দেশে সংগঠনের জন্য প্রশিক্ষণ আর পুনর্গঠন এবং ভর্তির কাজ করত। এছাড়াও জঙ্গিদের শীর্ষ নেতাদের সাথে তাঁদের সাক্ষাৎ করার ব্যাবস্থা করিয়ে দিত। এই দুজন ইজাজের গ্রেফতারির পর লুকিয়ে পড়েছিল, আর তাঁরা পশ্চিমবঙ্গ থেকে পালাতে গিয়ে ধরা পড়ে যায়।

Close