আগামী রবিবার গোটা দেশে পালিত হবে জনতা কার্ফিউ, নরেন্দ্র মোদীর আবেদনে সাড়া ১৩০ কোটি ভারতীয়র

0
135

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) করোনা ভাইরাস (Corona Virus) নিয়ে সচেতনতা ছড়াতে রাত আটটা থেকে জনতার উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন। উনি এই ভাষণে দেশবাসীর কাছে আবেদন করে বলেন যে, ৬০ বছর বয়সী মানুষরা যেন নিজে থেকেই নিজেকে আলাদা করে নেন। উনি বলেন, ৬০ বছরের উর্ধে মানুষদের মধ্যে করোনা বেশি করে আক্রমণ করছে। এই জন্য ওনারা যেন আপাতত নিজের এবং মানুষের সুরক্ষার জন্য আপাতত নিজেকে আলাদা রাখেন।

উনি দেশবাসীর কাছে জনতা কারফিউ করার আবেদনও করেন। উনি দেশবাসীর কাছে আবেদন করে বলেন, আগামী ২২ মার্চ রবিবার গোটা দেশ যেন জনতা কারফিউ পালন করেন। উনি বলেন, ২২ মার্চ রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মানুষ যেন খুব দরকার ছাড়া ঘর থেকে বেরান। উনি গোটা দেশের কাছে আবেদন করে এই কথা বলেন। উনি এমনও বলেন যে, আপনি আজ থেকে ২২ মার্চ সকাল পর্যন্ত সবাইকে ফোন করে অথবা সবার সাথে কথা বলে যেন জনতা কারফিউ পালন করার আবেদন করেন।

উনি বলেন, রবিবার জনতা কারফিউ এর দিনে বিকেল পাঁচটা নাগাদ আমরা আমাদের নিজের বাড়ির সামনে দাঁড়িয়ে অন্তত পাঁচ মিনিট পর্যন্ত মানুষকে ধন্যবাদ জানাব যারা ওই দিন জনতা কারফিউ পালন করবেন। আমরা তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাব। উনি বলেন, আমরা বাড়ির সামনে দাঁড়িয়ে দেশবাসীর জন্য হাততালি দিতে পারি, থালা বাজাতে পারি।

উনি বলেন, সঙ্কটের এই সময়ে আমাদের উচিৎ হাসপাতালের যেন দায়িত্ব না বাড়িয়ে দেওয়া হয়। উনি বলেন, রুটিন চেকাপের জন্য আমরা যেন হাসপাতালে না যাই। যদি খুব দরকার থাকে তাহলে আমরা নিজের পরিচিত ডাক্তারদের কাছে ফোন করে পরামর্শ নিতে পারি। উনি বলেন, যদি কোন খুবই প্রয়োজনীয় সার্জারি থাকে তাহলেই এখন করুন। নাহলে আপনি তারিখ বাড়িয়ে কদিন পরে করুন।