অজানা তথ্য

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার সমর্থনে, নিজের পিঠে নরেন্দ্র মোদীর ট্যাটু করালেন তরুণী

মাই ইন্ডিয়া ডেস্কঃ ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা প্রত্যাহার করার সিদ্ধান্তে গোটা দেশেই উৎসবের মেজাজ। যদিও বিরোধিদের অনেকেই মোদী সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন। তবে সেই সমালোচনাকে এক পাশে ঠেলে ‘নতুন ভারত’- নিয়ে উচ্ছ্বাস কাশ্মীর থেকে কন্যাকুমারি। আর সেই উচ্ছ্বাসই এবার নজরে এল রাঁচিতে।

৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত একটু ভিন্নভাবে উদযাপন করলেন ২২ বছরের তরুণী ঋদ্ধি শর্মা। তাঁর পিঠ জুড়ে এখন শুধুই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঝাড়খণ্ডের তরুণী ঋদ্ধি শর্মা তাঁর পিঠ জুড়ে মোদীর ট্যাটু করিয়েছেন। মোদীর পোর্ট্রেট। পুরো পিঠ জুড়েই ফুটে উঠেছে মোদীর মুখ।

ঋদ্ধির দাবি, তিনি নিজের মত করে ৩৭০ ধারা প্রত্যাহার পালন করছেন। তিনি যে মোদীর এক ভক্ত সেকথা জানিয়ে তিনি বলেন, যেভাবে মোদী দেশের উন্নয়নের কাজ করে চলেছেন তাতে এটাই ছিল তাঁকে অভিনন্দন জানানোর সবচেয়ে বড় উপায়।

বিনয় সোনি ঋদ্ধির পিঠ জুড়ে এই ট্যাটুটি করেন। বিনয় সোনি বলেন, ঋদ্ধির বয়সের মেয়েরা সাধারণত তার প্রেমিকের ট্যাটু করান শরীরের বিভিন্ন অংশে। কখনো কখনো কেউ মা-বাবারও পোর্ট্রেট করান। কিন্তু যাঁকে তিনি হিরো মনে করেন তাঁর পোর্ট্রেট করাতে কেউ আসেন না। সেক্ষেত্রে ঋদ্ধির এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়েছেন তিনি।

ঋদ্ধির পিঠ জুড়ে এই ট্যাটু এখন রীতিমত দ্রষ্টব্য হয়ে উঠেছে সকলের কাছে। মোদীর প্রতি এই ভালোবাসা দেখিয়ে রাঁচির বেশ কয়েকজন যুবক তাঁদের শরীরে ট্যাটু করে ফেললেন মোদীর মুখ। গোটা রাঁচি জুড়ে জনপ্রিয় মোদী ট্যাটু। জানা গেছে, এই ট্যাটুর দাম শুরু ১৮ থেকে ২০ হাজার টাকা।

Close