মাই ইন্ডিয়া ডেস্কঃ পশ্চিমবঙ্গে বিগত কয়েক বছরে তৃণমূলের হাতে খুন ভারতীয় জনতা পার্টির ৮০ জন কর্মী সমর্থকের আত্মার শান্তির জন্য বিজেপির কার্যকারিণী সভাপতি জগত প্রসাদ নাড্ডা শনিবার তর্পণ করলেন। দিল্লী থেকে কলকাতায় আসা জে.পি নাড্ডার সাথে বিজেপির মহাসচিব কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য বিজেপির সভাপতি তথা মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ এবং বিজেপির নেতা মুকুল রায় উপস্থিত ছিলেন।

‘তর্পণ” পিতৃ পক্ষে করা একটি হিন্দু সাংস্কৃতিক রেওয়াজ, যেটার মাধ্যমে পূর্বপুরুষ অথবা পরিজনদের আত্মার শান্তি কামনা করে তাঁদের জল অর্পণ করা হয়। বিজেপির সুত্র অনুযায়ী, শুভ মহালয়ের দিন এই তর্পণের মাধ্যমে বিজেপি রাজ্যে তৃণমূলের হাতে রাজনৈতিক হিংসায় মৃত বিজেপির কর্মীদের বিচার চাইতে আবারও বড়সড় পরিকল্পনা করছে। ২০১৪ এর লোকসভা নির্বাচন থেকে বিজেপি এই রাজ্যে দাঁত জমিয়েছে, আর তখন থেকেই বিজেপি কর্মীদের উপর তৃণমূলের আক্রমণের ঘটনা আরও বেড়েছে।

রাজ্য বিজেপির নেতা সায়ন্তন বসু জানান, মহালয়ায় বিজেপির নিহত ৮০ জন কর্মী সমর্থকদের জন্য বাঘবাজার ঘাটে তর্পণের আয়োজন করা হয়েছে, এই কার্যক্রমে নিহত বিজেপি কর্মীদের পরিবারের সদস্য এবং বিজেপির বরিষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন। আপানদের জানিয়ে রাখি, এরাজ্যে তৃণমূল কংগ্রেসের বিকল্প দল হিসেবে উঠে এসেছে বিজেপি। গত লোকসভা নির্বাচনে এরাজ্যে অভূতপূর্ব ফল করার পর বিজেপি এবং তৃণমূলের রাজনৈতিক সংঘর্ষ আরও বেড়েছে। লোকসভায় বিজেপি এই রাজ্যে ১৮ টি আসন জয় করার পর আগামী ২০২১ এর বিধানসভা নির্বাচন জয়ের লক্ষ্য রেখেছে।