ঝাড়ু দিয়ে ঝাড় দিয়ে বন্যার জল সরানোর চেষ্টা চলছে পাকিস্তান, ভাইরাল হল ভিডিও

সন্ত্রাসবাদী কার্যকলাপে লিপ্ত পাকিস্তান থেকে সম্প্রতিকালে এমন ভাইরাল ভিডিও (Viral video) উঠে এসেছে স্যোশাল মিডিয়ায়, যা দেখে হেসেই লুটোপুটি খাচ্ছে নেটপাড়ার বাসিন্দারা। ঝাঁটা দিয়ে চেষ্টা চলছে রাস্তার জল পরিষ্কারের। সম্প্রতি কালে অতিরিক্ত বৃষ্টির জেরে পাকিস্তানের বন্যা পরিস্থিতিতে হাল বেহাল। বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে রয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে অপারক পাক নেতারা।

জলমগ্ন করাচি
করাচিতে (Karachi) লাগাতার বৃষ্টির ফলে রাস্তা আর পুকুরের মধ্যে কোন পার্থক্যই যেন নেই আর। চারিদিকে শুধু জল আর জল। এই সংকটের মধ্যে পাক নেতাদের অবস্থা আরও খারাপ হয়ে পড়েছে। জলমগ্ন বাসিন্দাদের সাহায্যের বদলে তারাই এখন ঘোর বিপাকে। এই পরিস্থিতিতে এমনসব ভিডিও উঠে এসেছে স্যোশাল মিডিয়ায়, যা দেখে হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়।

ঝাঁটা দিয়ে জল পরিষ্কার!
করাচির রাস্তায় ঝাড়ু নিয়ে জল পরিষ্কার করতে নেমে পড়েছেন বেশ কিছু মানুষ। তাঁদের দেখে মনে হচ্ছে, নিজেদের বাড়িতে জমা জল তারা ঝাঁটা দিয়ে পরিষ্কার করছে। এখানেই তাঁদের কার্যক্রম শেষ হয়নি। এই সদস্যদের মধ্যে একজন আবার তাঁদের এই কর্মকান্ডের চিত্র ক্যামেরা বন্দী করে, দাবি করেছেন কয়েক ঘণ্টার মধ্যেই তারা সব জল পরিষ্কার করে দেবে।

ট্রাকে ভরা হচ্ছে রাস্তার জল
বৃষ্টির ফলে পাকিস্তান থেকে এরকম অনেক নানা চিত্র উঠে এসেছে স্যোশাল মিডিয়ায়, যা দেখে হেসে উঠেছেন সকলেই। একটি ভিডিওতে দেখা যায়, রাস্তার জমা জল JCB-এর সাহায্যে একটি ট্রাকে ভর্তি করা হচ্ছে। কিন্তু তাঁরা ভুলে গেছে এই বস্তু কোন কঠিন পদার্থ নয়, এটি আসলে জল। তাই JCB ড্রাইভার একদিক থেকে যেমন জল ভরছেন, তেমনই ট্রাক মধ্যস্থ নানান ছিদ্র দিয়ে সেই জল আবারও বেরিয়ে যাচ্ছে।

এসবের মধ্যে কিছু মানুষ এই জমে থাকা জলকেই সুইমিং পুল মনে করে, বহুতলের উপর থেকে ড্রাইভ দিচ্ছে। আবার অন্যদিকে রাস্তায় টহলরত পুলিশের গাড়ি জলে আটকে পড়ায় পথচলতি সাধারণ মানুষেরা তাঁদের জীবন বাঁচাচ্ছে।