লতা মঙ্গেশকরের ৯০ তম জন্মদিনে ওনাকে বিশেষ সন্মানে সন্মানিত করতে চলেছে মোদী সরকার

মাই ইন্ডিয়া ডেস্কঃ কেন্দ্রের মোদী সরকার (PM Modi) দেশের বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) কে একটি বড় উপাধি দিয়ে সন্মানিত করতে চলেছে। খবর আসছে যে, ভারত রত্ন (Bharat Ratna) সন্মানিত লতা মঙ্গেশকরকে এবার ‘ডটার অফ দ্য নেশন” (Daughter of the Nation) এর উপাধি দেওয়া হতে পারে। লতা মঙ্গেশকরকে এই উপাধি ওনার ৯০ তম জন্মদিবসে (২৮ সেপ্টেম্বর) দেওয়া হতে পারে। এই উপাধি ওনাকে ভারতীয় সঙ্গিতে ৭০ বছরেরও বেশি সময় থেকে দেওয়া ওনার অভূতপূর্ব যোগদানের জন্য দেওয়া হবে।

মিডিয়া রিপোর্টস অনুযায়ী, এই বিশেষ অবসরে গীতিকার এবং কবি প্রসুন জোশি একটি বিশেষ সঙ্গীত লিখেছে। সরকারি সুত্র অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই লতা মঙ্গেশকরের আওয়াজের অনেক বড় প্রশংসক। ওনার সন্মান করা রাষ্ট্রের কন্যাদের সন্মান করা। আর এই জন্য মোদী সরকার ২৮ সেপ্টেম্বর ওনার ৯০ তম জন্মদিনে ওনাকে ডটার অফ দ্য নেশন উপাধি দিতে চলেছে।

সরকারের সুত্র থেকে জানা যায় যে, লতা মঙ্গেশকর ভারতের সামহিক স্বরের প্রতিনিধিত্ব করেন। আর ওনার সন্মান করা মানে, দেশের কন্যাদের সন্মান করা। আর এরজনই মোদী সরকার ওনার ৯০ তম জন্মদিনে ওনাকে এই সন্মান দিতে চলেছে।

আপনাদের জানিয়ে রাখি, লতা মঙ্গেশকর সাত দশকেরও বেশি সময় থেকে ভারতের আওয়াজের প্রতীক হয়ে আছেন। লতা মঙ্গেশকর ৩০ এর বেশি আওয়াজে হাজার হাজার সিনেমায় আর সিনেমা ছাড়াও নিজের গলার আওয়াজের জাদু দেখিয়েছেন। লতা মঙ্গেশকর প্রথমবার ১৯৪২ সালে মারাঠি সিনেমা ‘কিতি হাসাল” এর জন্য গান গেয়েছিলেন। লতা মঙ্গেশকর একমাত্র এমন এক জীবিত শিল্পি। যার নামে পুরস্কার দেওয়া হয়।

Related Articles