fbpx
দেশনতুন খবররাজনৈতিক

আসন্ন লোকসভা নির্বাচনে তারকা প্রার্থীর বড় চমক দিতে চলেছে গেরুয়া শিবির। একনজরে দেখে নিন সেই তালিকা…

আগামী লোকসভা নির্বাচনকে ঘিরে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরিকল্পনা চলছে রাজ্য থেকে দেশের শাসকদল ও বিরোধী দলের মধ্যে। বিশেষ করে বিজেপি শিবিরে একের পর এক তারকা থেকে মহাতারকাদের যোগদান চিন্তা বাড়িয়েছে মমতার সরকারকে, বাদ নেই রাহুল গান্ধীও। কংগ্রেসে তাই নবতম সংযোজন প্রিয়ঙ্কা গান্ধী। তারকাদের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তৃণমূল রাজ্যের বিয়াল্লিশটি আসনের মধ্যে বেশ কয়েকটিতে তারকা প্রার্থীর নাম ঘোষনা করে দিয়েছে। এবার সেই পথেই হাঁটল বিজেপি শিবির। এককথায় রাখে হরি মারে কে। এবারের লোকসভা নির্বাচনেও এক ঝাঁক তারকাদের প্রার্থী করতে চাইছে বিজেপি। গত সোমবার বিজেপির সদর দফতরে বৈঠকের মাধ্যমে কার নাম কোথায় স্থির হল এই নিয়ে বেশ জল্পনা চলছিল। সেই বিষয়ে এখনও বিস্তারিত না জানা গেলেও তারকা প্রার্থীরা কোথায় লড়াই করছেন সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া প্রায় হয়ে গিয়েছে। তবে বলিউড থেকে বাইশগজ সমস্ত ময়দানের তারকারাই রয়েছেন বিজেপির প্রার্থী তালিকায়।

একনজরে দেখে নিন সম্ভাব্য বিজেপির তারকা প্রার্থীদের নাম ও লড়াইয়ের স্থান-
১) গৌতম গম্ভীর- আগে থেকেই জল্পনা ছিল বাইশ গজের মতো এবার রাজনীতির ময়দান কাঁপাতে আসছেন গৌতম গম্ভীর। সেই জল্পনা কার্যত সত্যি হল। গৌতম গম্ভীরের দেশপ্রেম ও দেশসেবাকে কাজে লাগিয়ে বিজেপি এবার নতুন দিল্লীর আসনে প্রার্থী করার ইচ্ছা গৌতম গম্ভীরকে। একে তো জনপ্রিয়তা তুঙ্গে ওপরি পাওনা জনসমর্থন তাই বিজেপি নেতৃত্বরা বরাবরই লোকসভা নির্বাচনে গৌতম গম্ভীরকে কাছে পেতে চেয়েছিল।
২) কপিল দেব- প্রাক্তন ভারতীয় ক্রিকেটের ক্যাপ্টেন কপিল দেবকে হাতিয়ার করে লোকসভা নির্বাচনে বাড়তি জনসমর্থন পেতে চাইছে অমিত শাহ। চন্ডীগড় কেন্দ্রে কপিল দেবকে প্রার্থী করার চিন্তা রয়েছে বিজেপি নেতৃত্বের।
৩) অক্ষয় কুমার- তৃণমূলের থেকেও এবার বেশি তারকা দিয়ে আসন ভরাতে মরিয়া বিজেপি। পাঞ্জাব থেকে তিনি লড়তে পারেন বলে খবর। বিজেপির তরফ থেকে প্রস্তাব দেওয়া হয়েছে কিন্তু তারকার তরফ থেকে এখনও কোনো সদুত্তর পাওয়া যায় নি।

৪) সুনীল শেট্টি- বিজেপির পক্ষ থেকে তাঁকে ময়দানে প্রচারে নামতে দেখা গিয়েছে। তাই এবার হয়তো নিজেই ভোটে দাঁড়াতে পারেন তিনি। এবার বিজেপির প্রস্তাব পাওয়ার পর তিনি কি সিদ্ধান্ত নেবেন তা জানা সময়ের অপেক্ষা।
৫) কঙ্গনা রানাউত- সর্বদা বিস্ফোরক মন্তব্য করায় প্রথম সারিতে রয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সেই প্রতিভাকে কাজে লাগাতে চাইছে বিজেপি। বিজেপির পক্ষ থেকে সেই সিদ্ধান্ত নেওয়া হলেও কঙ্গনার পক্ষ থেকে কতটা সদুত্তর আসবে তা নিয়েও বেশ চিন্তিত গেরুয়া শিবির।
৫) ঋষি কাপূর- প্রধানমন্ত্রীর প্রতি তাঁর বারংবার সমর্থন বিজেপির নজরে এসেছে। তাই এবারের লোকসভা ভোটে তাঁকে প্রার্থী করার চিন্তাভাবনা রয়েছে।
৬) সানি দেওল- তাঁকে বিভিন্ন দেশাত্মবোধক সিনেমায় দেখা গেছে। এবার দেশের হয়ে কাজ করার সুযোগ আসতে চলেছে তাঁর কাছে। বিজেপি শিবির সানি দেওলকে ভোটে দাঁড় করানোর জন্য সিদ্ধান্ত নিয়েও নিয়েছে।
৭) মাধুরী দীক্ষিত- রুপোলী পর্দায় তাঁর জনপ্রিয়তা কম নয়। যাঁকে একঝলক দেখলেই ভক্তরা উছ্বসিত হন এবার সেই মাধুরী দীক্ষিতকেই প্রার্থী করে লোকসভা ভোটে বাজিমাত করতে চাইছে বিজেপি শিবির। সূত্রের খবর তিনিও বিজেপির প্রস্তাবে রাজী হয়েছেন।

৮) রবিনা ট্যান্ডন- বিজেপি শিবির রবিনাকে প্রার্থী করাতে চাইলেও অভিনেত্রীর তরফ থেকে এখনও সিদ্ধান্ত জানা যায় নি। রবিনার ভাবমূর্তিকে কাজে লাগিয়ে এবারের লোকসভা ভোটে ভোটবাক্সে এগিয়ে যেতে মরিয়া বিজেপি।
৯) দলবীর সিং সুহাগ- প্রাক্তন সেনা প্রধানকে সমীন্তবর্তী কোনও কেন্দ্র থেকে প্রার্থী করার ভাবনায় রয়েছে বিজেপি। আসলে সীমান্তবর্তী অঞ্চলে মানুষের কাছে তিনি বেশ পছন্দের তাই সেক্ষেত্রে ভোট বাক্স ভরার দারুন সম্ভাবনা রয়েছে।

Close