fbpx
নতুন খবরপশ্চিমবঙ্গরাজনৈতিক

২০১৯ লোকসভা নির্বাচনে বাংলায় কার দখলে কটি আসন? জেনে নিন সমীক্ষার ফলাফল…

সামনেই লোকসভা নির্বাচন, আর এই নির্বাচনকে ঘিরেই এই মুহূর্তে সরগরম হয়ে রয়েছে জাতীয় রাজনীতি। পাড়ার চায়ের দোকান থেকে বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা সবক্ষেত্রে এখন একটাই চর্চা সেটা হল লোকসভা নির্বাচন। দেশের ক্ষমতা পুনরায় কে দখল করবে সেটা নিয়েই চর্চা আলোচনা তুঙ্গে। আর এই সবের মধ্যেই দেশের বিভিন্ন সংবাদ সংস্থা তাদের সমীক্ষায় নেমে পড়েছে। তেমনি লোকসভা নির্বাচনের সম্ভাব্য ফলাফল উঠে এল এক বেসরকারি সংবাদ সংস্থার সমীক্ষায়।
বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস এই রাজ্যে 42 এ 42 টি আসন পাওয়ার লক্ষ্যমাত্রা রেখেছে তেমনই রাজ্যে 22-23 টি আসনের পাওয়ার ক্ষেত্রে আশাবাদী গেরুয়া শিবির।

তৃণমূল কংগ্রেস:-
2014 সালে দেশজুড়ে মোদী হওয়া দেখা দিলেও এরাজ্যে কিন্তু নিজেদের আধিপত্য বজায় রেখেছিল তৃণমূল কংগ্রেস। 2014 সালে রাজ্যের 42 টি আসনের মধ্যে তৃণমূল একই দখল করেছিল 34 টি লোকসভা আসন। কিন্তু এবার তৃণমূল তাদের সেই জোর ধরে রাখতে পারবে না। এমটাই জানা গিয়েছে সেই সংবাদ পত্রের সমীক্ষায়।

বিজেপি:-
গত লোকসভা নির্বাচনে রাজ্য থেকে মাত্র 2 টি আসন পেয়েছিল বিজেপি। সেই সময় রাজ্যে তেমন গেরুয়া ঝড় না থাকলেও এবার তুলনামূলক গেরুয়া পাল্লা ভারী হয়েছে রাজ্য জুড়ে। তাই এবার রাজ্যে 10 থেকে 15 টি আসন পেতে পারে গেরুয়া শিবির।

কংগ্রেস:-
2014 সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস এই রাজ্যে 4 টি সিট পেয়েছিল। কিন্তু এবার কংগ্রেসের অবস্থা আরও শোচনীয়। কংগ্রেস এবারের নির্বাচনে মাত্র একটি আসন পেতে পারে এমনই মতামত উঠে এসেছে সমীক্ষার ফলাফলে।

বামফ্রন্ট:-
গত লোকসভা নির্বাচনে সিপিএম বাংলা থেকে মাত্র দুটি আসন পেয়েছিল। কিন্তু এবার তাদের ঝুলি শূন্য হতে পারে বলেই সমীক্ষার ফলাফল।

Open

Close