গোটা বিশ্ব মেট্রোতে ঘুরে বেড়াচ্ছে! আর আমরা এখনো রিক্সা নিয়েই পড়ে আছিঃ পাক মানবাধিকার কর্মী

মাই ইন্ডিয়া ডেস্কঃ পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মানবাধিকার কর্মী আরিফ জাকিয়া (Arif Aajakia) পাকিস্তানের গালে সপাটে চর মারলেন। আরিফ লন্ডনে থাকেন। তিনি চন্দ্রযান-২ এর খিল্লি ওড়ানোর জন্য পাকিস্তানের মন্ত্রীকে আক্রমণ করেন। তিনি পাক মন্ত্রীকে নিজের দেশের ভবিষ্যৎ নিয়ে ভাবার পরামর্শ দেন। উনি এও বলেন যে, এমন সময় যখন গোটা বিশ্ব মেট্রোতে ভ্রমণ করছে, তখন আমাদের দেশ পাকিস্তান এখনো রিক্সা নিয়েই পড়ে আছে। জাকিয়া বলেন, ‘চন্দ্রযান-২ ভারতের ঐতিহাসিক মিশন। নাসা বলছে তাঁরা ভারতের এই মিশনকে স্যালুট জানায়। তাঁরা বলছে এটা একটা বড় উপলব্ধি। যারা চেষ্টা করে, তাঁরাই অসফল হয়। ফওয়াদ চৌধুরী, শেখ রশিদ আপনারা কি করছেন?”

উনি আরও বলেন, ‘আপনারা মানুষকে বোকা বানাচ্ছেন, আর র‍্যালি বের করছেন। এটা কি আপনাদের কাজ? ফওয়াদ চৌধুরী আপনি তো বিজ্ঞান মন্ত্রী? সাইকেল আর রিক্সা ছেড়ে বেড়িয়ে আসেন। পাকিস্তানের ভবিষ্যৎ নিয়ে ভাবেন। এমন সময়, যখন বিশ্বের চারিদিকে মেট্রো চলছে। তখন আপনারা রিক্সা নিয়েই পড়ে আছেন।” আরিফ বলেন, ‘জেনারেল গফুর! আপনি বলেন যে, আপনি অর্থব্যাবস্থা সামলে নেবেন? আপনারা দেশের আর্থব্যাবস্থা আইসিইউ থেকে বের করে আনবেন। এসব কথা এখন বাদ দিন। কোয়েটাতে গত সপ্তাহে দুটি বিস্ফোরণ হয়েছে। শ্রীলঙ্কার খেলোয়ারেরা পাকিস্তানে যাবেনা বলে জানিয়ে দিয়েছে। এটা আপনার দ্বায়িত্ব। পাকিস্তানের আইন শৃঙ্খলা প্রতিদিনই খারাপ হচ্ছে।”

উনি আরও বলেন, ‘আপনারা অন্যদের উপদেশ দিচ্ছেন। আপনি কি কেবল ট্যুইটারে যুদ্ধ করার জন্য এই পোস্টে আছেন? আপনারা সবাই মিলে দেশকে হাসির পাত্র বানিয়ে রেখেছেন। আমরা যেখানেই যাই, আমাদের নিয়ে মজা করা হয়। আর আপনারা এর থেকে বেশি কাশ্মীর আর চন্দ্রযান-২ নিয়ে চিন্তিত।”

Related Articles