সড়ক-২ সিনেমা থেকে অরিজিৎ সিংয়ের গাওয়া দুটি গান বাদ দেওয়ার পর চরম বিপাকে মহেশ ভাট

একটি নয়, অরিজিৎ সিংয়ের (arijit singh) গাওয়া দু দুটি গান ‘সড়ক ২’ (sadak ) থেকে বাদ দিয়ে দিয়েছেন পরিচালক মহেশ ভাট (mahesh bhatt)। সম্প্রতি এমনই খবর পাওয়া গিয়েছে সূত্র মারফত। অরিজিতের গাওয়া একটি গান ছবি থেকে সরিয়ে দিয়ে অন‍্য এক গায়ককে দিয়ে গাওয়ানো হয়েছে।

সম্প্রতি প্রকাশিত সড়ক ২ এর গানের অ্যালবামে দেখা গিয়েছে ‘শুকরিয়া’ গানটি গেয়েছেন জুবিন নটিয়াল ও কেকে। গানে সুর দিয়েছেন জিৎ গাঙ্গুলী। কিন্তু আসলে সেই গান গাওয়ার কথা ছিল অরিজিৎ ও জুবিনের একত্রে।অপরদিকে সড়ক ২ এর পুরনো অ্যালবামে উল্লিখিত অরিজিতের গাওয়া ‘দিল মে হমদম’ গানটি নতুন অ্যালবামেই নেই। অথচ জানা গিয়েছে এই দুটি গানের রেকর্ডিং ইতিমধ‍্যেই করে ফেলেছিলেন অরিজিৎ।

বিষয়টি প্রকাশ‍্যে আসার পর থেকেই মহেশ ভাটের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন অরিজিৎ অনুরাগীরা। টুইটারে চলছে বিচার চেয়ে ডাক।

নেটিজেনরা টুইটে সঙ্গীত পরিচালক আমাল মালিককে ট‍্যাগ করে এই প্রসঙ্গে মতামত দিতে বলেছেন। পাল্টা টুইট করে আমাল মালিক লেখেন, ‘আমি অরিজিতের গানই শুনতে চাইব। সাধারনত এভাবে গায়কদের সরিয়ে দেওয়া যায় না। আর যদিও বা তা করা হয় তাহলে সুরকার ও প্রযোজককে ওই গায়ককে ব‍্যক্তিগত ভাবে জানাতে হবে। আনুষ্ঠানিক ভাবে তার ভক্তদেরও একথা জানাতে হয় যাতে সকলের মর্যাদা অক্ষুন্ন থাকে।’

তবে এর আগে সোশ‍্যাল মিডিয়ায় একটি পোস্ট অরিজিৎ বলেছিলেন তাঁর অনুমতি ব‍্যতীত কোথাও যেন তাঁর কণ্ঠ ব‍্যবহার করা না হয়। সেই সূত্রেই কি অরিজিতের গাওয়া গান বাদ দিয়েছেন মহেশ ভাট? উঠছে এমন প্রশ্নও। অথচ অরিজিৎ যে সড়ক ২ কে উদ্দেশ‍্য করেই ওই পোস্ট করেছিলেন তারও কোনও প্রমাণ নেই‌। তবে এই বিষয়ে এখনও অরিজিৎ বা মহেশ ভাট কেউই মুখ খোলেননি।