পশ্চিমবঙ্গ

জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণ করার থেকে মরে যাওয়াই ভালোঃ মমতা ব্যানার্জী

মাই ইন্ডিয়া ডেস্কঃ মহাপ্রভু শ্রীচৈতন্যর মিউজিয়াম উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে সরাসরি আক্রমণ করলেন মোদীকে৷ তিনি এদিন ধর্মকে হাতিয়ার করেই দাবি করেছেন, তাঁর মতো ধর্মস্থানের জন্য কেউ কাজ করেননি। পাশাপাশি তাঁর চ্যালেঞ্জ,মোদী আগে নিজের কুর্সি সামলাক। যেহেতু বার বার বিজেপি মমতাকে সাম্প্রদায়িক তোষণকারী বলে আঙুল তোলায় মঙ্গলবার বাগবাজার গৌড়ীয় মঠে মহাপ্রভু শ্রীচৈতন্যর মহা মিউজিয়াম উদ্বোধনের সময় পাল্টা আক্রমণ করতে দেখা গেল তাঁকে ৷ তিনি হিন্দুদের পুজো ব্যাপারে কি করেছেন তারও ফিরিস্তি দেন৷ আর যেহেতু এক সময় তাঁকে জগন্নাথ মন্দিরে আটকে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল সেই প্রসঙ্গও তুলে ক্ষোভ প্রকাশ করতেও এদিন দেখা গেল তাঁকে৷ তিনি জানিয়ে দিলেন, জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণ করার থেকে মরে যাওয়াই ভালো।

হিন্দুত্বকে সামনে রেখে এতদিন তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে বার বার সাম্প্রদায়িক তোষণের অভিযোগ শানিয়েছে বিজেপি। এদিন মহাপ্রভু শ্রীচৈতন্যর মিউজিয়াম উদ্বোধন করতে গিয়ে নাম না করে সরাসরি মোদীকে নিশানা করেন তৃণমূল নেত্রী। ফিরিয়ে দিলেন পাল্টা চ্যালেঞ্জ। মুখ্যমন্ত্রী বলেন, মোদী নিজের কুর্সি সামলাক আগে। মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, গত ৪ বছরে তাঁর মতো ধর্মস্থানের জন্য কাজ আর কেউ করেননি। এদিন মিউজিয়াম উদ্বোধনের পর সাংসদ তহবিল থেকে ৫০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। গেট তৈরি করা হবে বলে জানান তিনি। পাশাপাশি জানান, মঠটি পর্যটন সার্কিটের অন্তর্ভুক্তি করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, দুর্গাপুজা কমিটিগুলিকে আয়কর দফতরের নোটিস পাঠানোকে কেন্দ্র করে বিতর্কে তুঙ্গে। এই পরিস্থিতিতে আজ ধরনায় বসেছে তৃণমূলের বঙ্গজননী বাহিনী। বাংলায় বিজেপি দুর্গাপুজো বন্ধের চক্রান্ত করছে বলে তোপ দেগেছে তৃণমূল। এদিন, তৃণমূল নেত্রীর গলাতেও মেলে সেই সুর। দিল্লিতে বসে অপপ্রচার করা হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো করতে দিচ্ছে না বলে । তোপ দাগেন তিনি। পাল্টা হুঁশিয়ারি দেন, বাংলাকে ভয় দেখানোর চেষ্টা করে লাভ নেই। এরাজ্যে হাজার হাজার পুজো হয়। সেইসঙ্গে পুজো কার্নিভ্যালও হয়।

Close