in

আবারও সত্যাগ্রহ আন্দোলনের ডাক দিলেন মুখ্যমন্ত্রী, কালই বসছেন ধরনায়

আবারও ধরনায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এর আগে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমাররের বাড়িতে সিবিআই এর হানা দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী ধরনায় বসেছিলেন। একজন রাজনৈতিক ব্যাক্তিত্ব হয়ে দুর্নীতিতে অভিযুক্ত পুলিশ অফিসারের সমর্থনে ধর্নায় বসা নিয়ে সমালোচনা হয়েছিল দেশ জুড়ে। এর পর মামলা গড়িয়েছিল সুপ্রিম কোর্ট পর্যন্ত। সুপ্রিম কোর্টে সিবিআই এর পক্ষেই রায় এসেছিল। রাজীব কুমারকে জেরার জন্য সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছিল।

এখন সেসব অতীত, এবার আবারও ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এবার নৈহাটি পুরসভার সামনে আগামীকাল দুপুর ১ টায় ধরনায় বসতে চলেছেন তিনি। সেখান থেকে সত্যাগ্রহ আন্দোলনের ডাক দেবেন তিনি। নৈহাটির ভাটপাড়ায় আক্রান্ত তৃণমূল কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে দেখাও করবেন তিনি।

উল্লেখ্য লোকসভা নির্বাচন এবং বিধানসভার উপ নির্বাচন নিয়ে বারবার উত্তপ্ত হয়ে উঠেছিল ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ভাটপাড়া সংলগ্ন এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মোতায়েন করা হয়েছিল আধা সেনা। তবুও শান্ত হয়নি ভাটপাড়া। ভাটপাড়ায় বিজেপি প্রাথি অর্জুন সিংকে হারানোর জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়েছিল শাসকদল তৃণমূল। এমনকি লোকসভা ভোটের দিন তৃণমূলের গুণ্ডাদের হাতে আক্রান্ত হয়েছিলেন বিজেপি প্রার্থী।

লোকসভা ভোট চলে গেলে সপ্তম এবং অন্তিম দফার নির্বাচনে ভাটপাড়ার বিধানসভা আসনে উপ নির্বাচন হয়। সেদিনও অশান্তির ছবি দেখা গেছে। একদিকে বিজেপি যেমন তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলছে, তেমনই তৃণমূলও বিজেপির দিকে অভিযোগ করছে। তখন মমতা ব্যানার্জী এই নিয়ে কোন কথা না বললেও, এখন তিনি শান্তি প্রতিষ্ঠা করতে সত্যাগ্রহ আন্দোলনের ডাক দিচ্ছেন।

What do you think?

0 points
Upvote Downvote

দেশের দরিদ্র খেটে খাওয়া মানুষদের এসি দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

মুসলিম বহুল এলাকা গুলোতেও মোদীর জয়জয়কার, ৫০ শতাংশেরও বেশি আসন বিজেপির দখলে