fbpx
দেশনতুন খবরপশ্চিমবঙ্গরাজনৈতিক

মোদির এই প্রশ্নের জবাবে কার্যত মুখ বন্ধ হয়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের। দেখে নিন কি প্রশ্ন করলেন নরেন্দ্র মোদি।

মোদি সরকার ক্ষমতায় আসার পরে অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন তার মধ্যে অন্যতম হল তিন তালাক বিল তুলে দেওয়া। আর এই দিন কংগ্রেস সভাপতি সহ কংগ্রেস নেতাদের মুখে শোনা গেল লোকসভা নির্বাচনে কংগ্রেস যদি জয়লাভ করে অর্থাৎ দেশের ক্ষমতায় যদি কংগ্রেস আছে তাহলে তারা তিন তালাক বিল টি সরাসরি তুলে দেবেন। কারণ তাদের মতে তিন তালাক বিলে মুসলিম স্বামী এবং স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব বাঁধে। এরপরে কংগ্রেসের বিরুদ্ধে তোষণের রাজনীতির অভিযুক্ত তুলেছে বিজেপি সরকার।

আর কংগ্রেসের এই কথার প্রেক্ষিতেই শুক্রবার ময়নাগুড়ি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেসকে আক্রমণ করেন। উনি বলেন যে আমরা মুসলিম মা-বোনদের কথা ভেবে তাদের অসহায় জীবন যাপনের কথা ভেবে তিন তালাক বিল বন্ধ করেছি, কিন্তু কংগ্রেস দাবি করছে তারা যদি ক্ষমতায় আসে তাহলে এই বিল বাতিল করে দেবে অর্থাৎ কংগ্রেস চায়না মুসলিম মা বোনদের হাতে কোন ক্ষমতা থাকুক। এছাড়াও তিনি বলেন যে ভারতবর্ষের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টও তিন তালাক বিল কে অসাংবিধানিক বলে দাবি করেছেন কিন্তু কংগ্রেস সুপ্রিমকোর্ট এর রায় কে মান্যতা দিতে রাজি নয়, তারা শুধুমাত্র নিজেদের স্বার্থে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

আর এরপরই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী সরাসরি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে প্রশ্ন ছুড়ে দেন। তিনি বলেন যে আপনি তো একজন মহিলা আপনি কি চান এই আইন বাতিল হয়ে যাক নাকি এই আইন থাকুক? আপনি একদিকে মুসলিম মা বোনদের ভালোর কথা বলেন অপরদিকে তাদের বিরুদ্ধে যেসব আইন গুলি রয়েছে সেগুলি বন্ধ করার জন্য কেন্দ্র কে সাহায্য করেন না। আপনার কাছে কি ভোট আগে নাকি মুসলিম মা বোনদের জীবন? আর প্রধানমন্ত্রীর এহেন প্রশ্নের জবাব পুরোপুরি ভাবে এড়িয়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন যে এই ব্যাপারে মন্তব্য করতে রাজি নয় এই ব্যাপারে যা বলার দলের শীর্ষ নেতৃত্ব বলবে।
#অগ্নিপুত্র

Open

Close