সিবিআই কে ভয় পেয়ে সত্যাগ্রহ আন্দোলনের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাত থেকেই ধর্ণায় বসছেন।

সারদা মামলায় গ্রেপ্তার হতে চলেছেন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার। সেই ঘটনা বেশ কয়েকদিন ধরে চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি করেছে কলকাতার মধ্যে। সন্ধ্যেবেলায় সেই উদ্দেশ্যে ৪০ জনের একটি সিবিআই কমিটি রাজীব কুমারের বাড়ির সামনে আসেন তাকে জিজ্ঞাসাবাদ করতে এবং তল্লাশি করতে। কিন্তু জানা গিয়েছে কলকাতা পুলিশ সেই খবর আগে থেকে জানতে পেরে যায় এবং তারা সিবিআই এর কাজে বাধা দেন এবং সিবিআই অধিকারকদের রাজীব কুমারের বাড়িতে ঢুকতে বাধা দেওয়া হয়।

সিবিআই তাদের সমস্ত নথি পত্র দেখানো সত্ত্বেও কলকাতা পুলিশ জোরজবস্তি করে এমন কি টানা-হেঁচড়া করতে থাকে সিবিআই এর আধিকারিকদের। তাদেরকে কোন মতেই ঘরে ঢুকতে দেওয়া হয়না শেষ-মেষ কোন উপায় না দেখে সিবিআই আধিকারিকদের থানায় ধরে নিয়ে যাওয়া হয়। এরপরে শুরু হয় দ্বন্দ্ব, চরমে পৌঁছে যায় রাজ্য এবং কেন্দ্র সরাসরের দ্বন্দ্ব।

এর পড়েই এই খবর গিয়ে পৌঁছায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে, তিনি সঙ্গে সঙ্গে জানিয়েছেন যে চরম প্রতিবাদ করবে রাজ্য সরকার। কোনোভাবেই রাজীব কুমার কে গ্রেপ্তার করা যাবে না। এবং যদি তাকে গ্রেপ্তার করা হয় তাহলে তিনি সত্যাগ্রহ আন্দোলনে বসবেন বলে হুমকি দিয়ে রেখেছেন। সেই সাথে উনি জানিয়েছেন যে সোমবার থেকে সংসদ অচল করবে তৃণমূল সংসদরা।
#অগ্নিপুত্র

Related Articles