দেশনতুন খবর

আর্থিক অবস্থা নিয়ে মোদী সরকার দিশাহীন, সরকারের উদেশ্য সৎ নয়: মনমোহন সিং, প্রাক্তন প্রধানমন্ত্রী।

দেশের GDP এবং GDP দুই কংগ্রেস সরকারের আমল থেকে বর্তমানে ভালো আছে। কিন্তু বিগত তিন মাসে গ্রোথ রেট সামান্য হ্রাস পেয়েছে তবে সেটাও কংগ্রেস আমলের থেকে বেশি রয়েছে। কিন্তু এটাই এখন বিরোধী দলগুলির প্রধান ইস্যুতে পরিণত হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি দেশে চলমান অর্থনৈতিক মন্দার মতো পরিস্থিতি নিয়ে বিজেপি সরকারকে আক্রমন করেছেন। তিনি বলেছিলেন যে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না থাকা সত্ত্বেও কংগ্রেস সরকার দুটি বড় আর্থিক সঙ্কট থেকে দেশকে মুক্তি দিতে পেরেছে।

এটি ছিল আমাদের সুনির্দিষ্ট অর্থনৈতিক নীতির ফলাফল। আজ, বিজেপি সরকার পুরোপুরি দিক নির্দেশহীন, যার নীতি বা সৎ উদ্দেশ্য কোনোটাই নেই। মনমোহন সিং আরও বলেন যে অর্থনৈতিক মন্দা এবং এর ভুলগুলি স্বীকার করার পরিবর্তে সরকার অন্যকে তাদের ভুলের জন্য দোষ দেওয়ার দিকে মনোনিবেশ করেছে। বিজেপিকে অবশ্যই বর্তমান সংকট মেনে নিতে হবে এবং অর্থনীতিকে সংশোধন করার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মনমোহন সিং আরও বলেন, এই পরিস্থিতি থেকে উত্তরণ না হলে কর্মক্ষেত্রে সবচেয়ে খারাপ পরিস্থিতি দেখা দেবে। মানুষ বেকার থাকলেও অর্থনীতির সমস্যা আরও বাড়বে।
দেশের অর্থনৈতিক পরিস্থিতি ভাল যাচ্ছে না বলে শোনা যাচ্ছে। অটো সেক্টরেও অবস্থাও ভাল করছে না। সোমবার ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার্স সোসাইটির প্রকাশিত তথ্যানুযায়ী, যাত্রী যানবাহনের বিক্রির সবচেয়ে বড় হ্রাস এ আগস্টে রেকর্ড করা হয়েছে।

জানিয়ে দি অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন বাজারে ওলা, উবেরের জন্য অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে মন্দা এসেছে।
অবশ্য ওলা উবের মার্কেটে আসার সময়তে দেশের ব্যাবসায়ীরা আগেই সেই ভবিষ্যতবাণী করেছিলেন। এখন এর সম্পূর্ণ চাপ মোদী সরকারের উপর পড়েছে। মনমোহন সিং এর মতো ব্যক্তিরাও মুখ খুলতে শুরু করেছেন। বিজেপি সমর্থকদের পাল্টা বক্তব্য, মনমোহন সিং এখন মুখ খুলছে কিন্তু কংগ্রেস আমলে দুর্নীতির গুলোর সময়ে কেন মুখ খোলেননি!

Close