সমগ্র বিশ্ব এই মুহূর্তে সম্মান জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। কারণ উনি প্রথম ভারতীয় হিসাবে এই বিশেষ পুরস্কার পেলেন।

0
43

এই মুহূর্তে গোটা ভারতবর্ষের সাথে সাথে সমগ্র বিশ্ব জুড়ে নরেন্দ্র মোদী এক আলোড়ন ফেলে দেওয়া নাম। শুধু দেশের উন্নয়নে নয় সেই সাথে বিভিন্ন দেশের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ, দেশের সমস্যা মেটানো, বেকারত্ব সমস্যা মেটানো, সব মিলিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি এই মুহূর্তে ভারতবর্ষের অন্যতম সেরা প্রধানমন্ত্রী হিসেবে খ্যাত হয়েছেন। এবং তার এই খ্যাতি শুধুমাত্র ভারতেই সীমাবদ্ধ নেই সমগ্র বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে আর সেই জন্যই এবার প্রধানমন্ত্রীর পালকে যুক্ত হল এক নুতন পালক, সেটি হলো বিশ্ব শান্তি পুরস্কার। এইদিন রাষ্ট্র সংঘের তরফ থেকে শান্তি পুরস্কার দেওয়া হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দখলে “সিওল শান্তি পুরস্কার।” ভারতের উচ্চ আর্থিক বৃদ্ধির জন্য, ভারতীয়দের মানব সম্পাদ উন্নয়ন, বিশ্ব অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন, দুর্নীতি বিরোধিতা, বিশ্ব জুড়ে সন্ত্রাসবাদ দমন ইত্যাদি নানা কারণের জন্যই আন্তর্জাতিক এই পুরস্কার পেল নরেন্দ্র মোদী।

সমগ্র বিশ্বে এর আগে এই পুরস্কার পেয়েছেন ১৩ জন ব্যাক্তি অর্থাৎ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের ১৪ তম ব্যাক্তি হিসাবে এই পুরস্কার পেয়েছেন। উনি এই পুরস্কার দেশের সকল নাগরিকদের উঠস্বর্গ করেছেন। সবচেয়ে অবাক করা ব্যাপার এটাই যে প্রথম ভারতীয় হিসাবে নরেন্দ্র মোদী এই পুরস্কার পেলেন।
#অগ্নিপুত্র